The news is by your side.

জম্মু-কাশ্মীরে চালু হচ্ছে এসএমএস-ভয়েস কল, সোশ্যাল মিডিয়া বন্ধ

0 318

 

বন্ধ থাকার প্রায় পাঁচ মাস পর জম্মু ও কাশ্মীরে প্রিপেইড মোবাইল এসএমএস ভয়েস কল পরিষেবা চালু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার জম্মু কাশ্মীরের প্রশাসনিক কর্মকর্তা রোহিত কনসাল বিষয়টি নিশ্চিত করেছেন

সংবাদ সম্মেলনে প্রিপেইড মোবাইল এসএমএস ও ভয়েস কল পরিষেবা চালু করার সরকারি সিদ্ধান্তের কথা জানিয়ে রোহিত কনসাল বলেন, কাশ্মীরের বান্দিপোরা এবং কূপওয়ারা জেলাগুলিতে এবং জম্মুর আরও দশটি জেলাতে পোস্টপেইড সিম কার্ডের উপর অল্প কিছু নিষেধাজ্ঞা জারি থাকলেও টু জি ইন্টারনেট পরিষেবা চালু করা হবে।

তিনি জানান, পোস্টপেইড সিম কার্ডে মোবাইল ইন্টারনেট সংযোগ দেওয়ার আগে টেলিকম সার্ভিস প্রোভাইডারদেরকে সাবস্ক্রাইবারের প্রমাণপত্র যাচাই করে দেখা হবে।

গত ৫ আগস্ট টেলিফোন, মোবাইল সংযোগ বন্ধ করে দেওয়ার পর সেপ্টেম্বরে টেলিফোন সংযোগ চালু করা হয়। এরপর গত ১৪ অক্টোবর পোস্টপেইড মোবাইল সংযোগ ফিরিয়ে দেওয়া হয়। গত ১ জানুয়ারি থেকে সরকারি হাসপাতালগুলোতে সমস্ত মোবাইল ফোন এবং ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা চালু করা হয়।

তবে কাশ্মীরে মোবাইল ব্যবহারকারীদের অধিকাংশই প্রিপেইড ব্যবহারকারী। এবার প্রিপেইড মোবাইল এসএমএস ও ভয়েস কল পরিষেবা চালু করার সিদ্ধান্তে স্বস্তিতে কাশ্মীরবাসী।

গত সপ্তাহে ভারতের সর্বোচ্চ আদালত জম্মু ও কাশ্মীরে জারি থাকা সকল বিধিনিষেধের ব্যাপারে করা এক পিটিশনের জবাবে এগুলো পর্যালোচনার করার আদেশ দায়ের দিয়েছিল। আদেশ বাস্তবায়ন করতে এক সপ্তাহ সময় বেঁধে দিয়েছিল আদালত। এরপরই সংযোগ চালু করার এসব সিদ্ধান্ত নিলো সরকার।

Leave A Reply

Your email address will not be published.