The news is by your side.

চিরনিদ্রায় শায়িত মোহাম্মদ নাসিম

0 380

 

 

 

সুজন হালদার

হাজারো নেতাকর্মী এবং সাধারণ মানুষের অধীর অপেক্ষা প্রিয় নেতার জন্য। প্রিয় নেতাকে শেষবারের মতো দেখবার এবং বিদায় জানানোর জন্য।অপেক্ষার অবসান ঘটে সকাল দশটার কিছুক্ষণ পরেই। বাংলাদেশের লাল-সবুজ জাতীয় পতাকায় মোড়ানো একাত্তরের বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নাসিমের মরদেহ বাহি গাড়ি পৌঁছায় বনানী কবরস্থানে।

কবরস্থানের সামনে বনানী জামে মসজিদে অনুষ্ঠিত হয় মরহুমের নামাজে জানাজা। বাংলাদেশ আওয়ামী লীগ আওয়ামী লীগের সহযোগী সংগঠন ও মুক্তিযুদ্ধের চেতনায় পথ চলা বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতা-কর্মী এবং সাধারণ মানুষ জানাজায় অংশ নেয়।

জানাজা শেষে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযুদ্ধের বীর সেনানীর প্রতি রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করে ঢাকা জেলা প্রশাসন। পড়ো পরে মরদেহ রাখা হয় কবরস্থানের সামনে অস্থায়ী বেদীতে। আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এমপির কফিনে রাষ্ট্রপতির পক্ষে তার সামরিক সচিব ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। প্রধানমন্ত্রীর পক্ষে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রীর সামরিক সচিব।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ শেষে বাংলাদেশ আওয়ামী লীগ মোহাম্মদ নাসিমের কফিন দলীয় পতাকা মুড়িয়ে দেয়। দুঃসময়ের সহযাত্রী প্রিয় নেতার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বাংলাদেশ আওয়ামী লীগ। শ্রদ্ধা নিবেদন করে কেন্দ্রীয় ১৪ দল।

শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য নানক বলেন,মোহাম্মদ নাসিমের চলে যাওয়া শুধু আওয়ামী লীগের জন্য নয় গোটা জাতির জন্য অপূরণীয় ক্ষতি।

মোহাম্মদ নাসিমের জ্যেষ্ঠপুত্র তানভীর শাকিল জয় পিতার আদর্শে প্রাণিত হয়ে পথ চলতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

মোহাম্মদ নাসিমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, বাংলাদেশ আওয়ামী যুবলীগ স্বেচ্ছাসেবক লীগ কৃষক লীগ ছাত্রলীগসহ আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠন। একাত্তরের বীর মুক্তিযোদ্ধার প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশের ওয়ার্কাস পার্টি বাংলাদেশের সমাজতান্ত্রিক দল জাসদ সহ মুক্তিযুদ্ধের চেতনায় পথ চলা বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

প্রিয় নেতা ও প্রিয় মানুষের কফিন ছুঁয়ে শ্রদ্ধা জানায় সর্বস্তরের মানুষ। ফুলে ফুলে ছেয়ে যায়শহীদ জাতীয় নেতা ক্যাপ্টেন এম মনসুর আলীর যোগ্য উত্তরাধিকার মোহাম্মদ নাসিমের কফিন। পুষ্পস্তবক অর্পণ শেষে সংসদ সদস্য মোহাম্মদ নাসিমকে বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়।

 

Leave A Reply

Your email address will not be published.