The news is by your side.

চালু হলো মেট্রোরেলের উত্তরা সেন্টার স্টেশন

0 159

শনিবার (১৮ ফেব্রুয়ারি) থেকে চালু হল মেট্রোরেলের উত্তরা সেন্টার স্টেশন। এই স্টেশন চালুর মধ্যে দিয়ে মেট্রোরেলের নয়টি স্টেশনের মধ্যে চারটি যাত্রীদের জন্যে উন্মুক্ত হল।

অন্য স্টেশনের মতো সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এই স্টেশন থেকেও যাত্রীরা মেট্রোরেলে চলাচল করতে পারবেন।

ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক বলেন, কোন ধররেন আনুষ্ঠানিকতা ছাড়াই শনিবার উত্তরা সেন্টার স্টেশন চালু করা হয়েছে। মার্চের মধ্যে ধাপে ধাপে সব স্টেশন খুলে দেওয়ার পরিকল্পনা আছে।

গত ২৮ ডিসেম্বর উত্তরা-কমলাপুর রুটের (এমআরটি লাইন-৬) উত্তরা-আগারগাঁও অংশে মেট্রোরেল চলাচল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৭ ডিসেম্বর থেকে যাত্রী চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। তখন শুধু উত্তরা-আগারগাঁও-উত্তরা ষ্টেশন থেকে যাত্রীরা ওঠা-নামা করতে পারতেন। পরে গত ২৫ জানুয়ারি পল্লবী ষ্টেশন চালু করা হয়।

প্রথমে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলাচল করতো মেট্রোরেল। পল্লবী স্টেশন চালুর পর চলাচলের সময়সূচি ও যাত্রী সংখ্যায় পরিবর্তন করা হয়। সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ট্রেন চলাচলের নতুন সময়সূচি নির্ধারণ করা হয়। আগে সর্বোচ্চ ২০০ যাত্রী পরিবহন করলে পল্লবী স্টেশন চালুর পর এ সীমা তুলে দেওয়া হয়।

Leave A Reply

Your email address will not be published.