The news is by your side.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শাটল ট্রেন চলাচল বন্ধ

0 216

দুইদিন বন্ধ থাকার পরে আজ রোববারও চলছে না চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের প্রধান যাতায়াত মাধ্যম শাটল ট্রেন।

গত বৃহস্পতিবার রাতে শাটল ট্রেনের ছাদে বসে যাতায়াতকালে গাছের সঙ্গে ধাক্কায় ১৭ শিক্ষার্থী আহত হন। এই ঘটনায় বিক্ষুব্ধ হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে ভাঙচুর ও লোকমাস্টারদের মারধর করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য শাটল বন্ধ রাখার নির্দেশ দেন লোকোমাস্টাররা।

তবে সকালে ট্রেন চালু না হলেও বিকেল ৪টা থেকে চালানো হবে বলে উভয় পক্ষের বৈঠক শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নূরুল আজিম সিকদার জানিয়েছেন।

এদিকে শুক্র ও শনিবার ট্রেন না চলায় রোববার ট্রেন চলাচল নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। ফলে শাটল চলাচলের বিষয়ে শনিবার সন্ধ্যা ৬টায় রেলওয়ে কর্তৃপক্ষ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে বৈঠকে বসে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রুটে শাটল চলাচলের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে বৈঠকের পর শনিবার রাতে চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মো. আবিদুর রহমান সমকালকে বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে বৈঠকে ট্রেন চালানোর সিদ্ধান্ত হয়েছে। তবে রেলওয়ের বিভিন্ন সংগঠনের সঙ্গে এখনও আলোচনা চলছে। লোকোমাস্টারসহ বিভিন্ন পক্ষের সআথে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।’

হাজারো শিক্ষার্থী শাটলের জন্য অপেক্ষা করতে দেখা যায়। পরে তারা বাসে বিশ্ববিদ্যালয়ের পৌঁছানোর চেষ্টা করেন। এদিকে পরীক্ষার কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে আটটি বাসের ব্যবস্থা করা হয়েছে।

এদিকে ট্রেন চলাচলের বিষয়ে লোকোমাস্টারদের সঙ্গে আজ সকাল ৭টায় রেলওয়ে কর্তৃপক্ষ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির নগরের বটতলী স্টেশনে বৈঠকে হয়। বৈঠক শেষে জানানো হয়, বিকেল ৪টা থেকে ট্রেন চালানোর সিদ্ধান্ত হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.