The news is by your side.

গাজার খান ইউনিসে মিলল গণকবর, ৫০টি লাশ উদ্ধার

0 26

এবার গাজার খান ইউনিসের নাসের মেডিকেল কমপ্লেক্সে মিলল গণকবর। সেখান থেকে ৫০টি মরদেহ উদ্ধার করা হয়েছে। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, খান ইউনিসের নাসের মেডিকেল কমপ্লেক্সে ৫০ টি মৃতদেহ-সম্বলিত একটি গণকবর উন্মোচন করেছে ফিলিস্তিনি জরুরি পরিষেবা।

পরিষেবাটি বলেছে, ‘আমাদের দলগুলো আগামী দিনে অবশিষ্ট শহীদদের খোঁজে তাদের অনুসন্ধান এবং পুনরুদ্ধার অভিযান অব্যাহত রাখবে। কারণ তাদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক এখনও (গণকবরে) রয়েছে।’

গত ৭ এপ্রিল আল–শিফা হাসপাতালে আরেকটি গণকবরের সন্ধান পাওয়া যায়। ওই হাসপাতালে গত মাসে ভয়াবহ হামলা চালানো হয়। ওই সময় অনেকেই নিহত হয়। কিন্তু লাশ দাফনের সুযোগ ছিল না। গত ১ এপ্রিল হাসপাতালের এলাকা ছেড়ে যায় ইসরায়েলি বাহিনী। এরপর থেকেই ফিলিস্তিনের বিভিন্ন মন্ত্রণালয়ের সহায়তায় সেখানে মরদেহ খোঁজা শুরু হয়।

৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস। এরপর থেকে এখন পর্যন্ত গাজায় হামলা চালিয়েই যাচ্ছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী আইডিএফ। তাদের হামলায় এ পর্যন্ত ৩৪ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.