The news is by your side.

খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে

0 363

 

 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা উন্নতি হচ্ছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

মঙ্গলবার দুপুরে মেডিকেল বোর্ডের সদস্যরা তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন। পরে বিএসএমএমইউ পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক সাংবাদিকদের ব্রিফ করেন।

পরিচালক বলেন, সোমবার দুপুরে খালেদা জিয়াকে ভর্তি করা হয় এবং সঙ্গে সঙ্গে তার চিকিৎসাও শুরু হয়েছে। এরপর চব্বিশ ঘন্টা পার হয়েছে। এই চব্বিশ ঘন্টা পর বলা যায়, তার শারীরিক অবস্থা আগের তুলনায় ভালো। মেডিকেল বোর্ডের সদস্যরা তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেছেন। সোমবার যে ওষুধ দেওয়া হয়েছিল, সেগুলোই তিনি সেবন করছেন।

এর আগেও দু’দফায় খালেদা জিয়া বিএসএমএমইউতে চিকিৎসা নিয়েছেন। তখন তিনি সঠিক চিকিৎসা পাননি বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছিল। সোমবার খালেদা জিয়াকে বিএসএমএমইউতে ভর্তি করায় বিএনপি মহাসচিব তার চিকিৎসা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

এসব বিষয় তুলে ধরে হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য জানতে চাইলে পরিচালক বলেন, আগের আপত্তির বিষয়টি আমার জানা নেই। কারণ আমি তখন ছিলাম না। মাত্র দুই সপ্তাহ আগে এখানে দায়িত্ব পেয়েছি। তাই কিছু না জেনে মন্তব্য করা ঠিক হবে না। তবে সোমবার ভর্তির পর খালেদা জিয়াকে দেখে মনে হয়েছে, তিনি সেটিজফাইড।

এ কে মাহবুবুল হক বলেন, খালেদা জিয়া হাসি-খুশি ও সাবলীলভাবে মেডিকেল বোর্ডের সঙ্গে কথা বলেছেন। তিনি হাত নাড়াচ্ছেন। দুই হাতই নাড়িয়ে কথা বলেছেন। উনার দুই হাতেরই প্রেসার মাপা হয়েছে। তার রক্তের সুগার মাপা হয়েছে। তবে এখনও তা নিয়ন্ত্রণে আসেনি। রক্তের গ্লুকোজ নিয়ন্ত্রণে আনতে ওষুধ প্রয়োগ করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. জিলান মিয়া সরকার, অতিরিক্ত পরিচালক নাজমুল করিম, উপ-পরিচালক খুরশীদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

Leave A Reply

Your email address will not be published.