The news is by your side.

কোপা আমেরিকা সেমিফাইনালে কানাডা, প্রতিপক্ষ আর্জেন্টিনা

0 40

 

কেহ কারে নাহি ছাড়ে সমানে সমান। কানাডা-ভেনেজুয়েলা কোপার কোয়ার্টার ফাইনাল ম্যাচটি আক্ষরিক অর্থেই ছিল তেমন। নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতায় শেষ হওয়া ম্যাচটি টাইব্রেকারে গেলে সেখানেও পাল্লা দিয়ে লড়াই করেছে দু’দল। কেউ কাউকে এগিয়ে যাওয়ার সুযোগ দিচ্ছিল না। অবশেষে ৬ নাম্বার টাইব্রেকার শুটে আসে ফল। যেখানে ইব্রাহিম কোনের গোলে ৪-৩ গোলে জয় পায় কানাডা। ভেনেজুয়েলাকে বিদায় করে সেমিতে পা রাখে দলটি। যেখানে তাদের অপেক্ষায় আর্জেন্টিনা। যাদের বিপক্ষে গ্রুপপর্বেও ২-০ গোলে জয় পেয়েছে আর্জেন্টিনা।

এদিন অবশ্য ম্যাচের শুরুতে লিডটা পেয়ে গিয়েছিল কানাডায়। ম্যাচের ১৪ মিনিটের মাথায় জ্যাকব শ্যাফেলবার্গের গোলে এগিয়ে যায় কানাডা। এরপর প্রথমার্ধে আর কোনো গোল করতে দেয়নি ভেনেজুয়েলাকে। বেশ কয়েক দফা আক্রমণে এলেও ভেনেজুয়েলাকে প্রতিহত করে দেয় কানাডার রক্ষণভাগ।

দ্বিতীয়ার্ধে আক্রমণের গতি আরও বাড়ায় ভেনেজুয়েলা। তবে সেই আক্রমণ বেশ কয়েক দফা ব্যর্থ হওয়ার পর আলোর মুখ দেখে ৬৫ মিনিটে এসে। দলকে সমতায় ফেরান রনডন। সেই গোলের পর দু’দলই চেষ্টা চালিয়ে ম্যাচে এগিয়ে যাওয়ার। তবে শেষ পর্যন্ত কেউই আর জালের দেখা পায়নি। অতিরিক্ত সময় না থাকায় ম্যাচ গড়ায় সরাসরি টাইব্রেকারে।

যেখানে দু’দলই প্রথম শটে গোল পেলেও মিস করে পরের শট। ফের  গোল করে পরের শট মিস করে দু’দল। অর্থাৎ দু’দলই এগোচ্ছিল সমান তাকে। ফের একই অবস্থা। এভাবে পঞ্চম শটটি হয়ে যায়। তবে তখন দু’দলের ফলই সমান ৩-৩। এই অবস্থায় পরের শটটি যেই মিস করবে সেই বাদ। আর গোল করলেই নিশ্চিত অন্য দলের জয়। এমন অবস্থায় ষষ্ঠ শট মিস করে ভেনেজুয়েলা। সেই সুযোগ নিয়ে গোল করে দলকে জয় এনে দেন কোনে। নিশ্চিত হয় কানাডার সেমিফাইনাল।

আগামী ১০ জুলাই সেমিফাইনালের ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হবে কানাডা। ম্যাচটি হবে সকাল ৬ টায়। অবশ্য গ্রুপপর্বের মুখোমুখি হয়ে ছিল দু’দল। যেখানে কানাডাকে হারতে হয়েছিল ২-০ গোলে।

Leave A Reply

Your email address will not be published.