The news is by your side.

কোনো বিদেশি রাষ্ট্রদূত কাউকে ক্ষমতায় বসানোর অধিকার রাখে না: হাছান মাহমুদ 

0 44

 

 

বিএনপি সবসময় বিদেশিদের কাছে ছুটে যায়, বিদেশি রাষ্ট্রদূতদের কাছে, বিভিন্ন বিদেশি সংস্থার কাছে তারা দৌড়ঝাঁপ করে। এ দেশের মালিক হচ্ছে জনগণ। এ দেশের জনগণই ক্ষমতার মালিক এবং তারাই প্রতিনিধি নির্বাচন করে।

এ দেশে কোনো বিদেশি রাষ্ট্রদূত কিংবা কোনো আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধি কাউকে ভোট দিয়ে ক্ষমতায় বসানোর অধিকার রাখে না। আমি বিএনপিকে অনুরোধ করব বিদেশিদের কাছে দৌড়ঝাঁপ না করে জনগণের কাছে যাওয়ার জন্য।

আজ সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ  এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আগে গ্রামে দেখতাম কোরবানি করে না এমন মানুষ থাকত। এবার আমার গ্রামে আমি মাংস বিলিয়ে দেওয়ার জন্য মানুষ পাইনি। পাশে অন্য জায়গায় নিয়ে যেতে হয়েছে মাংস বিলিয়ে দেওয়ার জন্য।

ড. হাছান মাহমুদ বলেন, পত্রিকায় দেখলাম গত বছরের তুলনায় আট লাখ পশু বেশি কোরবানি হয়েছে। তবে কোরবানির চামড়ার মূল্য কম হওয়ার কারণে চামড়া অনেকে পুঁতে ফেলেছে, এমন ঘটনা ঘটেছে। চামড়ার মূল্য কম হওয়ার কারণে যারা খুচরা ক্রেতা আছেন তারা অনেকে কিনতে যায়নি।

যারা ব্যবসা করে তাদের কাছে চামড়ার পরিসংখ্যান কমই থাকবে উল্লেখ করে মন্ত্রী বলেন, চামড়া সংগ্রহ যেভাবে হওয়া প্রয়োজন ছিল ঠিক সেভাবে হয়েছে বলে আমি মনে করি না। কারণ চামড়ার দামটা অনেক কম।

Leave A Reply

Your email address will not be published.