The news is by your side.

কানাডায় আরেক শিখ নেতাকে গুলি করে হত্যা

0 92

কানাডায় খালিস্তান আন্দোলনের আরও একজন নেতা নিহত হয়েছেন। নিহত নেতার নাম সুখা দুনেকে। বুধবার রাতে কানাডায় আন্ত-গ্যাং সহিংসতায় তার মৃত্যু ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে এনডিটিভি।

জেলে থাকা গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের দল এই হত্যার দায় স্বীকার করেছে। প্রতিবেদনে বলা হয়, পাঞ্জাবের মোগা শহরের ‘এ ক্যাটাগরির’ গ্যাংস্টার ছিলেন দুনেকে। তিনি পরবর্তীতে ২০১৭ সালে জাল পাসপোর্ট বানিয়ে কানাডায় চলে আসেন।

তিনি খালিস্তানি নেতা আরশদীপ ডাল্লার ঘনিষ্ঠ সহযোগী ছিলেন এবং তালিকায় উল্লেখিত খালিস্তান ও কানাডার সঙ্গে সংশ্লিষ্ট ৪৩ জন গ্যাংস্টারদের একজন বলে দাবি ভারতীয় সন্ত্রাসবিরোধী সংস্থা এনআইএর।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো চলতি সপ্তাহের শুরুতে হাউস অব কমন্সে বলার পর ভারত ও কানাডার মধ্যে বিশাল কূটনৈতিক বিরোধের মধ্যেই দুনেকের হত্যাকাণ্ড ঘটেছে। ট্রুডো দাবি করেছিলেন, খালিস্তানি আন্দোলনের আরেক নেতা হরদীপ সিং নিজ্জার হত্যার সঙ্গে ভারতীয় সরকারের এজেন্টদের জড়িত থাকার বিশ্বাসযোগ্য তথ্য রয়েছে। জুন মাসে কানাডার মাটিতে নিজ্জারকে হত্যা করা হয়।

ট্রুডোর অভিযোগের পর ভারত ও কানাডা প্রত্যেকে একজন সিনিয়র কূটনীতিককে বহিষ্কার করেছে। ভারত এই অভিযোগ অস্বীকার করে এগুলোকে ‘অযৌক্তিক’ এবং ‘উদ্দেশপ্রণোদিত’ বলে অভিহিত করেছে।

Leave A Reply

Your email address will not be published.