The news is by your side.

করোনায় একদিনে মৃত্যু ৫৫, শনাক্ত ৩০২৭

0 441

 

দেশে নতুন করে আরও ৩ হাজার ২৭ জন নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। এ ছাড়া এই রোগে আক্রান্ত হয়ে আরও ৫৫ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানিয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যু বেড়েছে ও শনাক্ত কমেছে। গতকাল সোমবার দেশে করোনায় সংক্রমিত ৩ হাজার ২০১ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৪৪ জন। তবে গতকালের চেয়ে আজ কম নমুনা পরীক্ষা করা হয়েছে।

ব্রিফিংয়ের তথ্যমতে, ২৪ ঘণ্টায় ১৩ হাজার ১৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর আগের দিন ১৪ হাজার ২৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৮ লাখ ৭৩ হাজার ৪৮০টি নমুনা। এ সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩ হাজার ২৭ জন। ফলে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন। সেই সঙ্গে আরও ৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ২ হাজার ১৫১ জনের।

এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫৩ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন ৭৮ হাজার ১০২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৬ দশমিক ৩১ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ।

বরাবরের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.