The news is by your side.

কয়েক দশক ধরে পর্যবেক্ষণের পর ইসলাম গ্রহণ করলেন যুক্তরাষ্ট্রে শীর্ষ ধর্মযাজক

0 125

ফাদার হিলারিয়ন হেগি নামে যুক্তরাষ্ট্রের একজন বিশিষ্ট ধর্মযাজক ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ইসলাম ধর্ম গ্রহণের পর তিনি নিজের নাম রেখেছেন সাইদ আব্দুল লতিফ।

মিডেল ইস্ট মনিটর সূত্রে জানা যায়, সম্প্রতি নিজের ব্লগপোস্টে ইসলাম গ্রহণের বিষয়টি নিজেই জানিয়েছেন যুক্তরাষ্ট্রভিত্তিক এই ক্যাথলিক ধর্মযাজক। ক্যালিফোর্নিয়ায় বসবাসকারী এই পুরোহিত পূর্বে একজন রাশিয়ান অর্থোডক্স ছিলেন। ২০০৩ সালের দিকে তিনি অ্যান্টিওকিয়ান অর্থোডক্স চার্চে যোগদান করেন।

ইসলাম ধর্ম গ্রহণের পরের অনুভূতির বর্ণনাও দিয়েছেন তিনি। নিজের এ সিদ্ধান্তকে তিনি ‘ইসলামে প্রত্যাবর্তন’ হিসেবে বর্ণনা করেছেন। এটি যেন তার কাছে ‘নিজের বাড়িতে আসার’ মতো ঘটনা। এ প্রসঙ্গে তিনি পবিত্র কুরআনের সুরা আরাফের ১৭২ নম্বর আয়াতের উদ্ধৃতি দিয়েছেন।

আয়াতটিতে বলা হয়েছে- ‘হে নবী! লোকদের স্মরণ করিয়ে দাও সেই সময়ের কথা যখন তোমাদের রব বনী আদমের পৃষ্ঠদেশ থেকে তাদের বংশধরদের বের করিয়েছিলেন এবং তাদেরকে তাদের নিজেদের ওপর সাক্ষী বানিয়ে জিজ্ঞেস করেছিলেন: আমি কি তোমাদের রব নই? তারা বলেছিল- নিশ্চয়ই তুমি আমাদের রব, আমরা এর সাক্ষ্য দিচ্ছি৷ এটা আমি এ জন্য করেছিলাম যাতে কিয়ামতের দিন তোমরা না বলে বসো, আমরা তো এ কথা জানতাম না।’

নিজের ব্লগ পোস্টে হিলারিয়ন হেগি আরও বলেছেন, অনেক আগে থেকেই তিনি ইসলামের প্রতি আকৃষ্ট হয়েছেন। কয়েক দশক ধরে পর্যবেক্ষণের পর অবশেষে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.