The news is by your side.

কক্সবাজার-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল শুরু

0 91

 

কক্সবাজার অফিস

কক্সবাজার থেকে সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল শুরু হয়েছে।  বৃহস্পতিবার সকাল সাত টায় শহরের বিআইডব্লিউ ঘাট ছেড়ে গেছে কর্ণফুলি এক্সপ্রেস ছেড়ে যায়।  মৌসুমের প্রথম যাত্রায় জাহাজের যাত্রী ছিল ৭৫০ জন।

বিষয়টি নিশ্চিত করে কর্ণফুলী এক্সপ্রেস, কক্সবাজারের ব্যবস্থাপক হোসাইনুল ইসলাম বাহাদুর ভিশন নিউজ ২৪ কে   জানান, কর্ণফুলী এক্সপ্রেস ৭৫০ জন যাত্রী নিয়ে সেন্ট মার্টিন রওনা হয়েছে।

চলতি মৌসুমে প্রথমবারের মতো কোন জাহাজ সেন্টমার্টিন যাচ্ছে। আমাদের তরফ থেকে যাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে ।

জাহাজে রয়েছে ট্যুরিস্ট পুলিশের একটি টিম। সবকিছু ঠিক থাকলে দুপুর সাড়ে ১২ টার দিকে জাহাজটি সেন্টমার্টিন পৌছানোর কথা ।

জাহাজ মালিকদের সংগঠন সি ক্রুজ অপারেটর অ্যাসোসিয়েশনের (স্কোয়াব) সভাপতি তোফায়েল আহমদ বলেন, মিয়ানমারের অভ্যন্তরে সংঘর্ষের কারণে টেকনাফ-সেন্ট মার্টিন রুটে জাহাজ চালু করা যাচ্ছে না। তবে বিকল্প উপায় হিসেবে কক্সবাজার এবং চট্টগ্রাম থেকে সেন্টমার্টিন রুটে জাহাজ চালুর সিদ্ধান্ত নিয়েছি।

জেলা প্রশাসক মোহাম্মদ মামুনুর রশীদ ভিশন নিউজ ২৪ কে   বলেন, নাব্যতা সংকটের কারণে আপাতত টেকনাফ থেকে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। কক্সবাজার থেকে সেন্ট মার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ কর্ণফুলী এক্সপ্রেস পরীক্ষামূলক চলাচল করবে। পর্যায়ক্রমে অবস্থা বুঝে আবেদন করা জাহাজগুলোকে অনুমতি দেওয়া হবে।

শনিবার (১ অক্টোবর) পর্যটন মেলার অনুষ্ঠানে এসে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন আনুষ্ঠানিকভাবে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধের নির্দেশ দেন।

 

Leave A Reply

Your email address will not be published.