The news is by your side.

ওসিদের বদলির সময়সীমা বাড়ানো হয়েছে

0 78

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দেশের সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) পর্যায়ক্রমে বদলির সময়সীমা ৫ ডিসেম্বরের পরিবর্তে ৮ ডিসেম্বর করা হয়েছে।

সোমবার বিকালে এ তথ্য জানায় নির্বাচন কমিশন (ইসি)।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের কাছে ‘ওসি বদলি’ সংক্রান্ত একটি চিঠি দেয় ইসি। এতে ছয় মাসের বেশি সময় ধরে দায়িত্ব পালন করছেন, এমন পুলিশ কর্মকর্তাদের ৫ ডিসেম্বরের মধ্যে বদলির নির্দেশ দেওয়া হয়।

ইসির উপসচিব মিজানুর রহমান স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) পর্যায়ক্রমে বদলি করতে সিদ্ধান্ত দিয়েছেন নির্বাচন কমিশন। এই লক্ষ্যে প্রথম পর্যায়ে যেসব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বর্তমান কর্মস্থলে ছয় মাসের বেশি সময়কাল সম্পন্ন হয়েছে, তাদের অন্য জেলায় বা অন্যত্র বদলির প্রস্তাব আগামী ৫ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে পাঠানো প্রয়োজন।

বৃহস্পতিবার সকালে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান ও পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এবং বিকালে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মেজবাহ্ উদ্দিন চৌধুরী সাক্ষাৎ করেন। ওই সাক্ষাতের পরপরই ইসির পক্ষ থেকে এই বদলির প্রস্তাবনা আসে।

 

Leave A Reply

Your email address will not be published.