The news is by your side.

ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলকে ছাড়িয়ে টি-টোয়েন্টিতে বাবরের বিশ্ব রেকর্ড

0 128

 

ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ক্রিকেটার কিংবদন্তি ক্রিস গেইলের করা রেকর্ড ভেঙ্গে নতুন ইতিহাস গড়লেন বাবর আজম। পাকিস্তানের সাবেক এই অধিনায়ক টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে মাত্র ২৭১ ইনিংসে ১০ হাজার রান সংগ্রহের বিশ্ব রেকর্ড  গড়েছেন।

বুধবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ম্যাচে করাচির বিপক্ষে এই মাইলফলকে পৌঁছান পেশোয়ার জালমি অধিনায়ক বাবর আজম।

বাবর আজম মাত্র ২৭১ ইনিংসে ব্যাট করে ১০টি সেঞ্চুরি আর ৮৩টি ফিফটির সাহায্যে ১০ হাজার ৬২ রান করেন। টি-টোয়েন্টিতে ১০ হাজার রানের মাইলফলকে পৌঁছাতে বাবরের প্রয়োজন ছিল মাত্র ৮ রান।

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিস গেইল ২৮৫ ইনিংসে টি-টোয়েন্টিতে ১০ হাজার রান করেন। ভারতীয় সাবেক অধিনায়ক বিরাট কোহলি ২৯৯ ইনিংসে এই মাইলফলক অর্জন করেন।

টি-টোয়েন্টিতে ১০ হাজারি ক্লাবে আছেন ক্রিস গেইল, পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিক, ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড, ইংল্যান্ডের অ্যালেক্স হেলস, অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, ভারতের বিরাট কোহলি, অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ, ভারতের বর্তমান অধিনায়ব রোহিত শর্মা, ইংল্যান্ডের অধিনায়খ জস বাটলার, নিউজিল্যান্ডের কলিন মুনরো, ইংল্যান্ডের জেমস ভিন্স ও দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার।

Leave A Reply

Your email address will not be published.