The news is by your side.

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চালু হলো বিআরটিসির বাসসেবা

0 88

 

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস বিআরটিসি বাস চলাচল শুরু হয়েছে। প্রাথমিকভাবে আটটি বাস দিয়ে উত্তরা থেকে ফার্মগেটের খামারবাড়ি পর্যন্ত বিআরটিসির এই বাস সার্ভিস শুরু হয়। এই রুটে বর্তমান ভাড়া নেওয়া হবে। সংস্থাটির চেয়ারম্যান বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার  বেলা ১১টায় মানিক মিয়া অ্যাভিনিউ থেকে এই সেবার উদ্বোধন করা হয়।

এই বাস অনেকটা ‘শাটল’ সার্ভিসের মতো। অর্থাৎ শুধু উড়ালসড়ক কেন্দ্র করে চলবে। ফার্মগেটের খেজুরবাগানের কাছ থেকে বাসগুলো ছাড়বে। এরপর উড়ালসড়ক দিয়ে উত্তরা জসীমউদ্‌দীন রোড হয়ে খেজুরবাগান এলাকায় ফিরে আসবে। এভাবে সকাল সাতটা থেকে সারা দিন চলবে বাসগুলো। রাত পর্যন্ত যতক্ষণ যাত্রী পাওয়া যাবে, ততক্ষণ চলবে।

দ্রুতগতির উড়ালসড়ক চালুর পর থেকে যত গাড়ি চলছে তার ৯৯ শতাংশই প্রাইভেট কার ও মাইক্রোবাস। যাত্রী ওঠানামার সুযোগ নেই বলে উঠছে না বাস, মিনিবাস। এই খরা কাটাতে আজ সোমবার থেকে এলিভেটেড এক্সওয়েতে চালু হলো বিআরটিসি বাস।

এই পথে ভাড়াও নির্ধারণ করা হয়েছে সহনীয়। খেজুর বাগান থেকে বিমানবন্দর পর্যন্ত ১৫ কিলোমিটার যাতায়াতের ভাড়া ৩৫ টাকা। জসীমউদ্দীন রোড পর্যন্ত ১৭ কিলোমিটারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪০ টাকা। সব মিলিয়ে কিলোমিটার প্রতি ভাড়া দাঁড়াচ্ছে ২ টাকা ৪৫ পয়সা। ই-টিকিটিং ব্যবস্থা থাকায় অতিরিক্ত ভাড়া নেওয়ার সুযোগ থাকবে না।

বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেন, পরীক্ষামূলকভাবে আটটি বাস দিয়ে যাত্রা শুরু হবে। চাহিদা থাকলে আরও বাস বাড়ানো হবে। তিনি আরও বলেন, আটটি বাস অন্য কোনো পথে চলবে না; শুধু উড়ালসড়কে চলাচল করবে।

 

Leave A Reply

Your email address will not be published.