The news is by your side.

এটিএম শামসুজ্জামানের শারীরিক অবস্থার উন্নতি

0 184

 

বিশেষ প্রতিবেদক

নন্দিত অভিনেতা এটিএম শামসুজ্জামান শ্বাসকষ্টজনিত রোগে রাজধানীর আজগর আলী হাসপাতাল চিকিৎসাধীন। হাসপাতাল কর্তৃপক্ষ জানান, গতকালের চেয়ে তাঁর শারীরিক অবস্থা খানিক ভালো। তবে স্বাভাবিক শ্বাস-প্রশ্বাস নিতে এখনো কষ্ট হচ্ছে।

শুক্রবার সকালে এটিএম শামসুজ্জামানকে দেখতে যান ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ,বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, আওয়ামী লীগের দপ্তর উপ-কমিটির সদস্য সুজন হালদার, নগর নেতা আলমসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দের সঙ্গে এটিএম শামসুজ্জামান হাসিমুখে কথা বলেন এবং দ্রুত বাসায় ফেরার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানান। একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে তিনি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের আগ্রহ প্রকাশ করেন, তবে চিকিৎসকরা এ ব্যাপারে তাকে নিরুৎসাহিত করেন। আওয়ামী লীগ নেতৃবৃন্দ নন্দিত এই অভিনেতার দ্রুত সুস্থতা কামনা করেন।

এটিএম শামসুজ্জামান চলচ্চিত্রে অসামান্য অবদান এবং অনবদ্য অভিনয়ের জন্য ছয় বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। লাভ করেন আজীবন সম্মাননা। খলনায়ক এবং নায়ক চরিত্রে অভিনয় করেন অসংখ্য চলচ্চিত্রে। শতাধিক চলচ্চিত্রের চিত্রনাট্য নির্মাণ করেন এটিএম শামসুজ্জামান। অভিনয়ের পাশাপাশি তিনি চলচ্চিত্র প্রযোজনা ও পরিচালনায় অসামান্য দক্ষতার পরিচয় রাখেন। এটিএম শামসুজ্জামানের হাত ধরে বাংলা চলচ্চিত্র অনন্য উচ্চতায় পৌঁছায়। ২০১৫ সালে শিল্পকলায় বিশেষ অবদানের জন্য এটিএম শামসুজ্জামান একুশে পদক লাভ করেন।

Leave A Reply

Your email address will not be published.