The news is by your side.

এক সপ্তাহের মধ্যে ৯ পণ্যের দাম নির্ধারণ: বাণিজ্যমন্ত্রী

0 140

বিশ্ববাজারের সঙ্গে সঙ্গতি রেখে আগামী সাত দিনের মধ্যে দেশের বাজারে খাদ্যপণ্য, তেল ও স্টিলসহ ৯টি নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সরকার নির্ধারণ করে দেবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবে গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের ১৬তম বার্ষিক সম্মেলনে যোগদান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

টিপু মুনশি বলেন, ৯টি নিত্যপণ্যের দাম নির্ধারণে ১৫ দিন অতিক্রম হয়েছে। সাত দিনের মধ্যে দামের নতুন তালিকা দেওয়া হবে।

ডিমের দাম আবারও বেড়ে যাওয়া প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মুরগির খাদ্য, পরিবহন খরচসহ বিভিন্ন দাম বিবেচনায় রেখে ডিমের দামও যৌক্তিকভাবে নির্ধারণ করে দেওয়া হবে।

ব্যবসায়ীদের অনৈতিকভাবে সুযোগ নেওয়া কমানোর লক্ষ্যে কাজ করা হচ্ছে জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের ভোক্তা অধিদপ্তরসহ বিভিন্ন সংগঠন এবং ট্যারিফ কমিশনকে পণ্যের যৌক্তিক দাম নির্ধারণের দায়িত্ব দেওয়া হয়েছে।

এ সময় গার্মেন্টস শ্রমিকদের অবদানের কথা তুলে ধরে বাণিজ্যমন্ত্রী বলেন, শ্রমিকদের ঘামের মূল্য রক্তের মূল্যের চেয়ে কম নয়। শ্রমিক ও মালিকদের আন্তরিক প্রচেষ্টায় তৈরি পোশাক খাত বর্তমান অবস্থানে এসেছে। শ্রমিক ও মলিক উভয়ের স্বার্থ নিশ্চিত হওয়া প্রয়োজন। এ জন্য শ্রমিকদের ন্যায্যমজুরি নিশ্চিত হওয়ার পাশাপাশি পণ্যের উপযুক্ত মূল্যও নিশ্চিত হওয়া দরকার। প্রতিষ্ঠান টিকিয়ে

Leave A Reply

Your email address will not be published.