The news is by your side.

এক সপ্তাহের মধ্যেই আবরার হত্যা মামলার চার্জশিট: মনিরুল

0 320

 

 

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলার চার্জশিট আগামী ৭ দিনের মধ্যে জমা দেয়া হবে বলে জানিয়েছেন কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

শুক্রবার (০১ নভেম্বর) সকালে বিএফডিসিতে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান তিনি। বলেন, কোনো অপরাধীকেই ছাড় দেয়া হবে না।

মনিরুল ইসলাম বলেন, প্রত্যক্ষ বা পরোক্ষভাবে যারা জড়িত তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনা হচ্ছে। যে কক্ষে আবরারকে হত্যা করা হয়েছে সেই কক্ষে সিসিটিভির ফুটেজ না থাকলেও, কারা প্রকৃত অপরাধী তদন্তে তা বেরিয়ে আসবে। যা চার্জশিটে বিস্তারিত উল্লেখ থাকবে।

তিনি বলেন, আবরার হত্যার সময় পুলিশ মূলত তথ্যের অপর্যাপ্ততার বাধার সম্মুখীন হয়েছে। উপযুক্ত তথ্য পেলে পুলিশ ব্যবস্থা গ্রহণ করতে পারতো। আবরার কখন প্রাণ হারিয়েছে সে রকমের কোন তথ্যই পুলিশের কাছে ছিল না। বুয়েটে পুলিশ কখন গিয়েছে, কি পদক্ষেপ নিয়েছে সবই চার্জশিটে অন্তর্র্ভূক্ত করা হচ্ছে।

মনিরুল ইসলাম আরও বলেন, আবরার হত্যার আসামিরা মদ্যপ ছিলো বলে তদন্তে পাওয়া যায়নি। মদ্যপানের কারণে বা নেশাগ্রস্ত হয়ে তারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে আমাদের তদন্তে মনে হয়নি। আর স্বাক্ষীতেও মদ্যপানের কথা আসেনি। তাই আসামিরা মদ্যপ ছিলো বলে শাস্তি লঘু হবার কোন সুযোগ নাই।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলে আবরারকে শিবির সন্দেহে পিটিয়ে হত্যা করে বুয়েট শাখা ছাত্রলীগের কয়েক নেতাকর্মী। এ ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনের বিরুদ্ধে চকবাজার থানায় মামলা করেন।

Leave A Reply

Your email address will not be published.