The news is by your side.

উয়েফার বর্ষসেরা খেলোয়াড় করিম বেনজিমা

0 138

বিগত মৌসুমটা শুধু ব্যক্তিগত নৈপুণ্যেই নয়, দলগতভাবে সাফল্যমণ্ডিত ছিল করিম বেনজিমার। রিয়াল মাদ্রিদকে ১৪তম চ্যাম্পিয়নস লিগ জেতাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। করেছেন দুটি হ্যাটট্রিকও। তাছাড়া লা লিগা ও স্প্যানিশ সুপার কাপ তো রয়েছেই। সব মিলে তার উয়েফার বর্ষসেরা হওয়াটা ছিল একপ্রকার নিশ্চিত। বৃহস্পতিবার চ্যাম্পিয়নস লিগের গ্রপ পর্বের ড্রয়ে হয়েছেও তাই। ভোটে উয়েফার বর্ষসেরা নির্বাচিত হয়েছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ স্কোরার ছিলেন বেনজিমা। করেছেন ১৫ গোল। পিএসজি ও চেলসির বিপক্ষে ছিল হ্যাটট্রিক করার মতো অবিশ্বাস্য কীর্তি। লা লিগায় করা ২৭ গোল তার ঘরোয়া ফুটবলের সেরা।

অবশ্য  তিনজনের সংক্ষিপ্ত তালিকায় বেনজিমা ছাড়াও ছিলেন তার সতীর্থ থিবো কুর্তোয়া ও ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা। তাদের পেছনে ফেলে প্রথমবারের মতো পুরস্কারটি জিতেছেন ফরাসি তারকা। তাছাড়া মৌসুমের সেরা তরুণ খেলোয়াড় বিবেচিত হয়েছেন ভিনিসিয়ুস জুনিয়র। আর বর্ষসেরা কোচ হয়েছেন রিয়ালের কার্লো আনচেলত্তি।

ভিনিসিয়ুস চ্যাম্পিয়নস লিগ ফাইনালে লিভারপুলের বিপক্ষে উইনিং গোলটি করেছিলেন। ইউরোপ সেরার টুর্নামেন্টে ব্রাজিলিয়ান তরুণ গোল করেছেন ৪টি। অ্যাসিস্টও ছিল ৬টি।

প্রথমবার এই ট্রফি জেতে বেনজিমা বলেছেন, ‘আমি ভীষণ আনন্দিত। এবারই প্রথম ট্রফিটা জিতেছি। তবে আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ হলো দলের জন্য ট্রফি জয়। আনচেলত্তি বিশ্ব সেরা কোচ। তিনি প্রতিটা খেলোয়াড়ের জন্যই সঠিকটা বেছে দেন। এনে দেন আত্মবিশ্বাস। প্রত্যেক ম্যাচের পূর্বে করণীয় বলে দেন তিনি।’

Leave A Reply

Your email address will not be published.