The news is by your side.

ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বাতিল, শুনানি ৩০ মার্চ

0 83

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে জারি করা গ্রেফতারি পরোয়ানা বাতিল করেছেন আদালত। সেই সঙ্গে আলোচিত তোশাখানা মামলার পরবর্তী শুনানির তারিখ আগামী ৩০ মার্চ নির্ধারণ করা হয়েছে।

ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা জজ জাফর ইকবাল শনিবার এ আদেশ দেন। এদিন আদালতের বাইরে পুলিশ ও পিটিআইয়ের কর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষের কারণে কোনো শুনানি ছাড়াই এ আদেশ দেন বিচারক। এমনকি পুলিশি বাধার কারণে বিচারকের সামনে হাজির হতে পারেননি ইমরান খান। পরে বিচারক তাকে অভিযুক্ত না করে এবং উপস্থিত হয়েছেন মর্মে চলে যাওয়ার অনুমতি দেন।

এদিন সকালে লাহোরের জামান পার্কের বাসভবন থেকে ইসলামাবাদের উদ্দেশে রওনা দেন পিটিআই চেয়ারম্যান। তখন তার বাসভবনে অভিযান চালায় পুলিশ। অভিযানে তার বাসভবন থেকে একে-৪৭ রাইফেল উদ্ধারের দাবি করা হয়েছে।

ইসলামাবাদ জুডিশিয়াল কমপ্লেক্সের বাইরে পৌঁছলে পুলিশের সঙ্গে পিটিআই নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষ হয়। কয়েক হাজার নেতাকর্মী সে সময় ইমরান খানের গাড়িবহরের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন।

পিটিআই চেয়ারম্যান নিজের বুলেট প্রুপ গাড়ির মধ্য থেকেই দেওয়া ভিডিও বার্তায় অভিযোগ করেন, পুলিশ তার বিচারকের কাছে যেতে বাধা হয়ে দাঁড়িয়েছে। চেকপোস্ট বসানো হয়েছে। বিচারকের কামরা থেকে ১০০ গজ দূরে গাড়িতে প্রায় ১৫ মিনিট অবস্থান করেন তিনি।

খবরে বলা হয়েছে, আদালতের বাইরে দুপক্ষের মধ্যে তীব্র সংঘর্ষের কারণে শুনানি ও ইমরানের উপস্থিতির জন্য পরিস্থিতি অনুকূল নয় বলে বিচারক পর্যবেক্ষণ করার পর শুনানি ৩০ মার্চ পর্যন্ত মুলতবি করেন।

 

Leave A Reply

Your email address will not be published.