The news is by your side.

ইমরান খানের দল নিষিদ্ধের কথা ভাবছে পাকিস্তান সরকার

0 92

 

ইসলামাবাদের হাই কোর্ট চত্বর থেকে ইমরান খানকে গ্রেপ্তারের পর তার দল তেহরিক-ই ইনসাফ যে সহিংসতা চালিয়েছে তার প্রেক্ষিতে সরকার দলটিকে নিষিদ্ধের কথা ভাবছে বলে জানিয়েছেন পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ।

বুধবার সাংবাদিকদের প্রতিরক্ষামন্ত্রী বলেন, পিটিআইকে নিষিদ্ধের বিষয়টি চিন্তা করছে সরকার। দলটি রাষ্ট্রের মূল ভিত্তিতে আঘাত করেছে। যা আগে কখনও ঘটেনি। এটি সহ্য করা যায় না। এখনও কোনো সিদ্ধান্ত হয়নি, তবে পর্যালোচনা অবশ্যই হচ্ছে

তিনি আরও বলেন, সামরিক স্থাপনায় ভাঙচুরের ঘটনা ‘পরিকল্পিত আক্রমণ’।

খাজা আসিফ বলেন, এমন কোনো অপরাধ কি আছে, যেটা ৯ মে করা হয়নি? আইএসআই কার্যালয়ে হামলা হয়েছে, তারা শিয়ালকোটের ক্যান্টনমেন্টে ঢোকার চেষ্টা করলেও তা প্রতিহত করা হয়, তারা লাহোর কর্পসের কমান্ডারের বাড়িতে আগুন দিয়েছে। আমাদের সবারই ধারণা ছিল, এমন কিছু করলে ভারত করবে, পাকিস্তানের ভেতরে থাকা কেউ নয়।

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান পাকিস্তানের সেনাবাহিনীকে ‘প্রতিপক্ষ হিসেবে দেখছেন’ বলেও মন্তব্য করেন তিনি।

৯ মে-র সহিংসতা নিয়ে সেনাবাহিনীর যে প্রতিক্রিয়া, তাকে ‘যৌক্তিক’ অ্যাখ্যা দিয়ে ভবিষ্যতে অন্য কেউ যেন সশস্ত্র বাহিনীকে ‘টার্গেট’ করতে না পারে, তা নিশ্চিতে জোট সরকার সব ধরনের পদক্ষেপ নেবে বলেও আশ্বস্ত করেন এ প্রতিরক্ষামন্ত্রী।

তবে পিটিআইয়ের আইনজীবী ব্যারিস্টার আলী জাফর দলটির ওপর নিষেধাজ্ঞার বিষয়ে বলেন, রাজনৈতিক দলগুলোকে নিষিদ্ধ করা এতটা সহজ হবে না।

Leave A Reply

Your email address will not be published.