The news is by your side.

ইউক্রেন সফরে গুতেরেস, কিভে ক্ষেপণাস্ত্র হামলা!

0 39

 

 

বৃহস্পতিবার সন্ধ্যায় রাষ্ট্রপুঞ্জের মহাসচিব আন্তোনিয়ো গুতেরেসের ইউক্রেন সফরের সময়েই কিভে ক্ষেপণাস্ত্র হামলা চালাল রাশিয়া। কিভের পশ্চিম অংশে এই ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। ইউক্রেনের রাজধানীতে এই ধরনের হামলা ।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কির ঘনিষ্ঠ সহযোগী মাইখাইলো পোডোলিয়াক টুইট করে বলেন, ‘আন্তোনিয়ো গুতেরেসের ইউক্রেন সফরের সময় কিভ শহরের কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া।’

এই হামলায় হতাহতের কোনও ঘটনা ঘটেছে কি না তা বিশদে জানা যায়নি। তবে গুতেরেসের এক ঘনিষ্ঠ সহযোগী বার্তা পাঠান যে, তাঁরা নিরাপদ আছেন। কিভের শেভচেনকোভস্কি জেলায় পর পর দু’টি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে বলে কিভের মেয়র ভিটালি ক্লিটসকো নেটমাধ্যমে জানান।

ইউক্রেনের আগে রাশিয়া সফরেও যান রাষ্ট্রপুঞ্জের মহাসচিব। বৃহস্পতিবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে তিনি দেখা করেন। রাশিয়া-ইউক্রেন সংঘর্ষে সাধারণ মানুষকে যুদ্ধক্ষেত্র থেকে উদ্ধারের বিষয়ে তাঁর সঙ্গে কথাও হয় পুতিনের। এই মধ্যস্থতার শর্তে পুতিন সম্মতিও জানিয়েছেন। তবে পুতিনের সঙ্গে দেখা করার পর, রাশিয়াকে সরাসরি আক্রমণ করে বা যুদ্ধ বন্ধ করার বিষয়েও জোর দিয়ে কিছু বলতে শোনা যায়নি গুতেরেসকে।

রাশিয়া থেকে পোল্যান্ড হয়ে ইউক্রেনের রাজধানী কিভে পৌঁছন গুতেরেস। টুইট করেন তিনি জানিয়েছিলেন, ‘‘মস্কো সফর সেরে ইউক্রেনে পৌঁছেছি। সাধারণ মানুষের কাছে ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়া, তাঁদের নিরাপদে যুদ্ধক্ষেত্র থেকে উদ্ধার করে আনা, এ সবই আমরা চালিয়ে যাব। যত তাড়াতাড়ি যুদ্ধ থামে, ইউক্রেনের জন্য, রাশিয়ার জন্য এবং সর্বোপরি পৃথিবীর জন্য ততই মঙ্গল।’’তবে এর পর এই দিন সন্ধেতেই গুতেরেস কিভে উপস্থিত থাকাকালীনই এই ক্ষেপণাস্ত্র হামলা চালাল মস্কো।

 

Leave A Reply

Your email address will not be published.