The news is by your side.

ইংল্যান্ডের টেস্ট নেতৃত্ব ছাড়লেন জো রুট

0 58

 

 

ইংল্যান্ড ক্রিকেট দলের টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন টপ অর্ডার ব্যাটার জো রুট। রুট দলটির টেস্ট নেতৃত্ব নেন ২০১৭ সালে। তার অধীনে ইংল্যান্ড সর্বোচ্চ ৬৪ ম্যাচ খেলেছে এবং নেতৃত্ব দিয়ে দলকে তিনি ২৭ ম্যাচে জয় এনে দিয়েছেন।

তার অধীনে ইংল্যান্ড ২০১৮ সালে ভারতের বিপক্ষে ৪-১ ব্যবধানে জয় পায়। ২০২০ সালে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে দলকে ৩-১ ব্যবধানে সিরিজ জিতিয়েছেন। ২০০১ সালের পর জো রুট শ্রীলংকার মাটিতে ২-০ ব্যবধানে টেস্ট জয়ের রেকর্ড গড়েন।

তবে লাল বলের ক্রিকেটে অধিনায়ক হিসেবে শেষ ১৪ মাস খুবই কঠিন সময় কাটিয়েছেন তিনি। অ্যাশেজে অস্ট্রেলিয়ার মাঠে গিয়ে ৪-০ ব্যবধানে হেরে ফিরেছেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে ইংল্যান্ড তিন ম্যাচের টেস্ট হেরেছে ১-০ ব্যবধানে।

ইসিবি’র বিবৃতিতে রুট বলেছেন, ‘ক্যারিবীয় সফর থেকে ফেরার পরে কিছু সময় আমি ভাবনা-চিন্তা করেছি এবং নেতৃত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এটা আমার ক্যারিয়ারের সবেচেয়ে কঠিন সিদ্ধান্ত। পরিবার ও নিকটস্থদের সঙ্গে আলাপ করে শেষ পর্যন্ত সঠিক সিদ্ধান্তই নিয়েছি।’

ব্যাটার হিসেবে এখন পারফরম্যান্স করতে তিনি মুখিয়ে আছেন বলেও উল্লেখ করেন, ‘থ্রি লায়ন্সকে প্রতিনিধিত্ব করতে ও দলকে সাফল্য এনে দেবে এমন পারফরম্যান্স করার জন্য আমি উচ্ছ্বসিত। আমি দলের একজন ক্রিকেটার হিসেবে আমার অধিনায়ক, কোচ ও সতীর্থদের সহায়তা করতে চাই।’

 

Leave A Reply

Your email address will not be published.