The news is by your side.

আমরা জেতার জন্য ম্যাচটা খেলতে নামবো:  সাকিব আল হাসান

0 136

 

টি-২০ বিশ্বকাপের ২ নম্বর গ্রুপে পয়েন্ট তালিকায় শীর্ষে বাংলাদেশের নাম। অথচ গ্রুপে আছে দুই বিশ্ব চ্যাম্পিয়ন ভারত ও পাকিস্তানের সঙ্গে দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে এবং নেদারল্যান্ডস। এমন সময় টি-২০ বিশ্বকাপের ১৫ বছরের ইতিহাসে আর কখনো আসেনি। অবশ্য এর আগে তো কখনো দ্বিতীয়পর্বে কোনো ম্যাচই জেতেনি বাংলাদেশ।

নেদারল্যান্ডের বিরুদ্ধে ৯ রানের জয়ে নেট রানরেট ০.৪৫, যেখানে পাকিস্তানের বিরুদ্ধে জিতেও ভারতের রানরেট ০.০৫। গ্রুপের একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের নামের পাশে একটি করে পয়েন্ট যোগ হলেও নেট রানরেটের ঘর ফাঁকা। আর প্রথম ম্যাচে হেরে যাওয়ায় পাকিস্তান ও নেদারল্যান্ডসের নামের পাশে কোনো পয়েন্টই যোগ হয়নি।

টাইগারদের প্রতিপক্ষ এবার দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের মতে, পয়েন্ট হারানোর কারণে চাপে থাকবে টেম্বা বাভুমার দল। প্রোটিয়াদের বিপক্ষে লড়াইয়ের আগের দিন বুধবার সংবাদ সম্মেলনে এই কথা বলেন বাঁহাতি অলরাউন্ডার।

বাংলাদেশ জেতার জন্যই খেলবে জানিয়ে সাকিব বলেন, ‘আমরা ম্যাচটা খেলতে নামবো জেতার জন্য। আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটা ম্যাচ, দক্ষিণ আফ্রিকার জন্যও। প্রথম ম্যাচে ওদের দুই পয়েন্ট পাওয়ার প্রত্যাশা ছিল, কিন্তু পায়নি। তো ওদের জন্য অনেকটা বাঁচা-মরার লড়াই, একটু হলেও চাপ থাকবে। সেখানে আমরা ম্যাচ জিতে এসেছি।’

গ্রুপ-২ এ বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ছাড়া অন্য দলগুলো হলো ভারত, পাকিস্তান ও জিম্বাবুয়ে। প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে পয়েন্ট হারানোয় কিছুটা ব্যাকফুটে আছে প্রোটিয়ারা। সেই সুযোগ কাজে লাগাতে চায় ১৫ বছর পর বিশ্বকাপের মূলপর্বে জেতা বাংলাদেশ।

অধিনায়ক সাকিবের চোখ সেমিফাইনালে। এজন্য দক্ষিণ আফ্রিকাকে হারানো হবে বড় অর্জন। বাংলাদেশের এই অভিজ্ঞ ক্রিকেটার বললেন, ‘অবশ্যই (সেমিতে যাওয়ার জন্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়) খুবই গুরুত্বপূর্ণ। এখন এমন একটা ম্যাচ, আমরা যদি জিতে যাই, যেটা বললাম যে আমাদের যে এমন কিছু করার সামর্থ্য আছে সেটা প্রমাণ করার কাছাকাছি চলে যাবো। তো আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’

 

 

Leave A Reply

Your email address will not be published.