The news is by your side.

আগে রাজপথ দখল করতে হবে: মির্জা ফখরুল

0 34

 

হরতাল কর্মসূচি ঘোষণার আগে নেতাকর্মীদের রাজপথ দখলের কথা বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন।

ভোলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিম নিহতের ঘটনার প্রতিবাদে রাজধানীতে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।

নেতাকর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, ‘আগে রাজপথ দখল করতে হবে। হরতালের আগে রাস্তা দখল করতে হবে। দখলকারী সরকারকে ক্ষমতা থেকে সরাতে হবে, জনগণের সরকার গঠন করতে হবে।’ আগামী পরশুদিন থেকে বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনিক সমূহ বিক্ষোভ কর্মসূচি পালন করবে বলেও জানান তিনি।

বিএনপির মহাসচিব বলেন, ‘এই সরকারের হাতে হারিকেন দেওয়ার সময় এসে গেছে। শ্রীলঙ্কার রাজা পাকসে পালিয়ে গেছে। পৃথিবীর সব স্বৈরাচারীদের এমন পরিণতি হয়। মালদ্বীপ বসে আছেন।স্বৈরাচার পালানোর চেষ্টা করে কিন্তু জনগণ পালাতে দেয় না।’

দলীয় নেতাকর্মীদের গর্জে ওঠার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘সবাইকে গর্জে উঠতে হবে, রাজপথ দখলে নিতে হবে। এই সরকারকে আর সময় দেওয়া যাবে না। এখন একটাই দফা, একটাই দাবি, এই সরকারের পতন ঘটাতে হবে।’

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল ইসলাম এবং দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.