The news is by your side.

অর্থনৈতিক মন্দা মোকাবেলায় সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

0 76

অর্থনীতির চাকা গতিশীল রাখার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘মন্দাভাব যেন আমাদের ওপর না আসে সেজন্য আমাদের সতর্ক হয়ে চলতে হবে।’

মঙ্গলবার কিশোরগঞ্জের মিঠামইনে নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাস উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আজকে আমি সবাকে হারিয়েছি কিন্তু বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তনেই কাজ করে যাচ্ছি। এবং গত ১৪ বছরে বাংলাদেশ আর্থসামাজিক উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। জাতির পিতার লক্ষ্য সামনে নিয়ে তার আদর্শে আমরা চলছি। মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে বাংলাদেশ গড়ে তুলছি। এই বাংলাদেশে একটি মানুষও ভূমিহীন থাকবে না, গৃহহীন থাকবে না। কোনো মানুষ ক্ষুধার্ত থাকবে না।

শেখ হাসিনা বলেন, আমরা বিশ্ব শান্তিতে বিশ্বাস করি। আমাদের অগ্রযাত্রা, দুর্ভাগ্যের বিষয় করোনা মহামারি। যার ফলে সারা বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা। তার ওপর আসলো রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, যার ফলে আজকে সারা বিশ্বে অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে। পরিবহন খরচ বেড়েছে, পণ্যমূল্য বেড়েছে, প্রতিটি জিনিসের মূল্য আজকে ধরা ছোঁয়ার বাইরে।

অনেক উন্নত দেশ হিমশিম খাচ্ছে জানিয়ে সরকারপ্রধান বলেন, আমাদের দেশে আমরা এখনো অর্থনীতিকে গতিশীল রাখতে সক্ষম হয়েছি। যে কারণে আমি সকলের কাছে আহ্বান করেছি এক ইঞ্চি জমিও আমরা অনাবাদী রাখবো না। আর সকল অনাবাদী জমি আমরা চাষের আওতায় আনবো। খাদ্য উৎপাদন করবো, দরকার হলে অন্যান্য দেশকে আমরা সহযোগিতা করবো।

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.