The news is by your side.

অনুশীলনে নিশ্চুপ সাকিব-তামিম

0 87

ইংল্যান্ডের বিপক্ষে সাদা বলের সিরিজকে সামনে রেখে অনুশীলনে সময় পার করছে বাংলাদেশ দল। টাইগার শিবিরে দ্বিতীয় মেয়াদে প্রধান কোচের দায়িত্ব নিয়ে চন্ডিকা হাথুরুসিংহে শিষ্যদের পারফরম্যান্স পরখ করছেন। অথচ দলের সঙ্গে ছিলেন না ‘পোস্টারবয়’ সাকিব আল হাসান।

সোমবার সকালে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে এসেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে তাই ঢাকায় পা রেখে সেভাবে বিশ্রামও নেননি তিনি। মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন সাকিব।

মিরপুরের ইনডোরে খোলা আকাশের নিচে ন্যাচারাল টার্ফে ব্যাটিং অনুশীলনে করেন সাকিব। এ সময় তার ঠিক পাশের নেটেই ব্যাট হাতে প্র্যাকটিস করছিলেন টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। কিন্তু তাদের কাউকেই একে অপরের সঙ্গে কথা বলতে দেখা যায়নি।

এর আগেও সাকিব আল হাসান আর তামিম ইকবাল একসঙ্গে অনুশীলন করেছেন। একসঙ্গে জুটিবেঁধে ম্যাচে ব্যাটিংও করেছেন তারা। কিন্তু গত শনিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাকিব-তামিমের মধ্যকার ‘দ্বন্দ্ব’ নিয়ে মুখ খোলার পর ক্রিকেট পাড়ায় দুজনকে নিয়ে আলোচনা চলছে।

আধা ঘণ্টার ওপর ব্যাটিং করেছেন সাকিব-তামিম। এরপর তামিম বিশ্রামে গেলেও সাকিব সরাসরি চলে আসেন চার নম্বর উইকেটে। কোনো বিরতি না দিয়ে ফের প্র্যাকটিস শুরু করেন। সাকিবের অন্ততপক্ষে ৫-৭ মিনিট আগে দুই নম্বর উইকেট ছেড়ে চলে যান তামিম। সাকিব তখনও এক নম্বরে ব্যাট করছিলেন।

তামিম গিয়ে কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে অনেকটা সময় কথা বলেন। সাকিব সেদিকে না গিয়ে সরাসরি চলে যান পরের নেটে। এক নম্বর উইকেটে সাকিব পেস আর স্পিনে আধা ঘণ্টা ব্যাটিং করেছেন। চার নম্বর উইকেটে আবার শুধু স্পিনের বিপক্ষে ব্যাটিং করেন এই তারকা অলরাউন্ডার। এখানে শুরু থেকেই বোলিং করছেন তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, রিশাদ হোসেন।

বাঁহাতি তাইজুল, ডানহাতি মিরাজ আর লেগি রিশাদকে নিয়ে অনেকটা সময় নেটে কাটিয়েছেন সাকিব। এরপর প্যাড খুলে নিজেই নেমে পড়েন বোলিংয়ে। অনেকটা সময় বল করেন সাকিব।

 

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.