The news is by your side.

প্রধানমন্ত্রীর ভারত সফর শেষে বিএনপি মন্তব্য করবে : মির্জা ফখরুল

0 261

 

 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর শেষে কী নিয়ে আসেন, তা দেখে বিএনপি মন্তব্য করবে।

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় মির্জা ফখরুল এসব কথা বলেন।

অনুষ্ঠানে এম সাইফুর রহমানের স্মৃতিচারণা করে মির্জা ফখরুল বলেন, তিনি টেকসই উন্নয়নে বিশ্বাস করতেন। দেশের জন্য যা ভালো, সেটি করতে যা করার তিনি করতেন। তিনি একজন দক্ষ হিসাববিদ ছিলেন।

প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গে বিএনপির নেতা মির্জা ফখরুল বলেন, ‘আমাদের অভিজ্ঞতা হতাশার। আমরা প্রতিবার আশা করছি, এবার প্রধানমন্ত্রী কিছু নিয়ে আসবেন। প্রতিবার তিনি অত্যন্ত হতাশার সঙ্গে দিয়ে এসেছেন, নিয়ে আসেননি। সুতরাং ওই একটাই কমেন্ট (মন্তব্য), আগে আসুক তিনি ঘুরে। কী নিয়ে আসছেন, আমরা দেখি। তারপর মন্তব্য করা যাবে।’

মির্জা ফখরুল আরও বলেন, সাবেক অর্থমন্ত্রী সাইফুর রহমান দেশের উন্নয়নের চিন্তা করলেও বর্তমান আওয়ামী লীগ সরকারের প্রধান লক্ষ্য দেশের উন্নয়ন নয়, চুরি করা। রিজার্ভের সংকট, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, বিদ্যুতের সমস্য—সবকিছুর মূল সমস্যা চুরি বলে মন্তব্য করেন ফখরুল।

সভাপতির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, শিক্ষা ও স্বাস্থ্য খাতে টেকসই উন্নয়নে সাইফুর রহমান সর্বোচ্চ চেষ্টা করেছিলেন। তিনি মৌলিকভাবে বিশ্বাস করতেন, শিক্ষা ও স্বাস্থ্যব্যবস্থার উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়।

সাবেক অর্থমন্ত্রী সাইফুর রহমানকে দেশের সম্পদ বলে উল্লেখ করেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা উত্তর মহানগরের আহ্বায়ক আমানউল্লাহ আমান। তিনি বলেন, অতীতের মতো এই ফ্যাসিবাদী ও ভোটচোর সরকারকে আর ক্ষমতায় আসতে দেওয়া হবে না।

 

Leave A Reply

Your email address will not be published.