The news is by your side.

মানুষ যেন ভালো থাকে, সেই কাজটুকু যেন করতে পারি: প্রধানমন্ত্রী

0 58

 

নিজের ৭৪তম জন্মদিনে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, যতদিন বেঁচে আছি সম্মানের সঙ্গে যেন বাঁচতে পারি। আমার কাছ থেকে বাংলাদেশের মানুষের যেন উপকারই হয়, মানুষ যেন ভালো থাকে, সেই কাজটুকু যেন করতে পারি।

সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রিসভার বৈঠকে বক্তব্য রাখেন।

অ্যাটর্নি জেনারেল ও সিনিয়র আইনজীবী মাহবুবে আলমের মৃত্যুতে তার সরকারের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘এটা আমাদের জন্য একটি বিরাট ক্ষতি, রাষ্ট্রের জন্য ক্ষতি। কারণ প্রজ্ঞা, জ্ঞান ও মেধা আমাদের দেশের জন্য রাষ্ট্রের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। তিনি অত্যন্ত ধীরস্থির ও ঠাণ্ডা মাথায় সবকিছু বিবেচনা করতেন। অনেক জটিল মামলা ভালোভাবে সমাধান করেছিলেন তিনি।’

দেশকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করে শেখ হাসিনা বলেন, করোনাভাইরাস না আসলে আমরা আরও অনেক কাজ করতে পারতাম। তবে যে প্রতিবন্ধকতাই আসুক না কেন, বাংলাদেশের জনগণ তা অতিক্রম করার সক্ষমতা রাখে।

বৈঠকে শেখ হাসিনা বলেন, তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের চেষ্টা করছেন। দেশকে সোনার বাংলা হিসেবে রূপ দেয়ার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তিনি জানান, বাবা-মাসহ পরিবারের সবাইকে হারিয়ে দেশের জন্য কাজ করা তার জন্য কঠিন ছিল। কিন্তু সর্বোপরি তিনি একটা জিনিসই ভেবেছিলাম, দেশ এবং জনগণের জন্য তার কিছু করতে হবে। যেটা তার বাবা খুব আগ্রহের সঙ্গে করতে ভালোবাসতেন। বাবার সেই স্বপ্নটা তাকে তাই বাস্তবায়ন করতে হবে।

Leave A Reply

Your email address will not be published.