The news is by your side.

ভারতে অবৈধ বাংলাদেশি থাকলে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী

0 317

 

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ভারতে যদি কোনো অবৈধ বাংলাদেশি থাকে, তবে তাদেরকে যথাযথ প্রক্রিয়ায় ফিরিয়ে আনা হবে।

জোর করে কাউকে বাংলাদেশে ফেরত পাঠাবে না বলে নয়া দিল্লির কাছ থেকে আশ্বাস পাওয়া গেছে।

আজ মঙ্গলবার (২৪ ডিসেম্বর) বিকেলে সিলেটে বিজিবির অভিযানে জব্দ মাদকদ্রব্য ধ্বংসের অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে ভারতের নাগরিকপঞ্জি ও সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

আসামের নাগরিকপঞ্জি প্রকাশের পর ভারত থেকে সীমান্ত দিয়ে কিছু মানুষকে বাংলাদেশে পুশব্যাক করার ঘটনাও ঘটেছে। তবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারত এমন কিছু করবে না যাতে বাংলাদেশে অশান্তি হয়। কারণ ভারত ভালো থাকলে বাংলাদেশ ভালো থাকে, সেখানে অশান্তি হলে বাংলাদেশে অশান্তি দেখা দেয়। তাই ভারত কথা দিয়েছে এমন কিছু করবে না যাতে বাংলাদেশ ক্ষতিগ্রস্ত হয়।

তিনি বলেন, ইতোমধ্যে ভারত আমাদের আশ্বস্ত করেছে। ভারত বারবার বলেছে, কাউকে জোর করে বাংলাদেশে পাঠানো হবে না। আগের যেকোনো সময়ের চেয়ে দুই দেশের পারস্পরিক সম্পর্ক বেশ ভালো।

অনুষ্ঠানে গত দেড় বছরে সিলেট সীমান্ত এলাকা থেকে উদ্ধারকৃত প্রায় ১৭ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়। ধ্বংস করা মাদকের মধ্যে রয়েছে হুইস্কি, ফেনসিডিল, বিয়ার, গাঁজা, ইয়াবা, বিড়ি ও সিগারেট।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, মাদক ব্যবসায়ী ও মাদকসেবীদের ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে সরকার। যেকোন মূল্যে দেশ থেকে মাদক নির্মূল করা হবে। বিজিবি কর্মকর্তারা জানান, জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) ২০১৮ সালের ৫ মে থেকে চলতি বছরের ১০ ডিসেম্বর পর্যন্ত এসব মাদকদ্রব্য উদ্ধার করে।

এসময় বিজিবির উত্তর-পূর্ব রিজিওন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জাকির হোসেন, সিলেট সদর দপ্তরের ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার লে. কর্ণেল আহমেদ ইউসুফ জামিল, জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) এর অধিনায়ক লে. কর্ণেল মো. রফিকুল ইসলাম, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.