The news is by your side.

করোনায় আক্রান্ত ইরানি এমপির মৃত্যু

0 246

 

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ইরানের সংসদ সদস্য। তার নাম মোহাম্মদ আলী রামাযানী দস্তক। কয়েক দিন আগেই করোনাভাইরাস আক্রান্ত হয়েছিলেন মোহাম্মদ আলি রামাজানি দস্তাক নামের ওই এমপি।

ইরানের একটি রাষ্ট্রীয় সংবাদ সংস্থার বরাত দিয়ে ব্রিটিশ গণমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্ট এ তথ্য জানিয়েছে।

ইরানিয়ান স্টুডেন্টস নিউজ এজেন্সি জানিয়েছে, ইরান-ইরাক যুদ্ধের সময় পাওয়া রাসায়নিক আঘাত ও ভাইরাসজনিত সর্দি জ্বরে তাকে হাসপাতালে নেয়া হলে শনিবার সকালে তার মৃত্যু হয়।

মোহাম্মদ আলী রামাযানী সম্প্রতি আস্তানা আশরাফীহের প্রতিনিধি হয়ে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক মুখপাত্রের বক্তব্য অনুযায়ী, নতুন করোনা ভাইরাসে দেশটিতে এখন পর্যন্ত ৪৩ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ৫৯৩ জন।

তবে ইরানের স্বাস্থ্য ব্যবস্থার কর্মকর্তারা বিবিসিকে বলেছেন, করোনা ভাইরাসে সেখানে কমপক্ষে ২১০ জন মারা গেছেন।

নিহতদের বেশির ভাগই দেশটির রাজধানী তেহরানে এবং কোম শহরের। এই অঞ্চলেই দেশটিতে প্রথম করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়।

ইরানি কর্তৃপক্ষ করোনার তথ্য লুকাচ্ছে বলে এর আগে অভিযোগ ওঠে। ইরান পর্যাপ্ত তথ্য সরবরাহ করছে না বলে উদ্বেগ প্রকাশও যুক্তরাষ্ট্র। তবে ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুশ জাহানপুর জোরারোপ করে বলেন, তার সরকার স্বচ্ছ আছে এবং বিবিসি মিথ্যা ছড়াচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

তিনি শেষকৃত্যানুষ্ঠানের মতো বড় ধরনের জমায়েত এড়িয়ে চলতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন। একইসঙ্গে ভাইরাসের বিস্তার রোধে চলাচল সীমিত করারও পরামর্শ দেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.