The news is by your side.

স্পষ্টভাবেই হাসিনা যুগের সমাপ্তি, দেশে ফেরাটা বোকামি: কংগ্রেস নেতা শশী থারুর  

0 64

 

গণবিক্ষোভের মধ্যে প্রধানমন্ত্রী হিসেবে পদত্যাগের পর শেখ হাসিনাকে ভারতে আশ্রয় দেওয়ার জন্য মোদি সরকারের প্রশংসা করেন দেশটির প্রধান বিরোধীদল কংগ্রেসের প্রভাবশালী নেতা এবং এমপি শশী থারুর। একই সঙ্গে শেখ হাসিনা যুগের সমাপ্তি, তাতে কোনো সন্দেহ নেই বলেও মন্তব্য করেন তিনি।

ভারতের ইকোনমিক টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে কেরালা রাজ্যের সংসদ সদস্য শশী থারুর শেখ হাসিনা এবং বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে বলেন, ‘এটা যে খুব স্পষ্টভাবেই শেখ হাসিনা যুগের সমাপ্তি, তাতে কোনো সন্দেহ নেই। তার বয়সও ৭৬ বছর। আমি মনে করি না যে তিনি (দেশে) প্রত্যাবর্তন করতে নির্বাসনে রয়েছেন। এটা করা বোকামি হবে।’

এদিকে, গত ৭ আগস্ট বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা, নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের বিষয়ে জানতে চাওয়া হলে শশী থারুর বলেন, ‘তিনি খুবই ভালো মানুষ।আমি তাকে অনেক দিন ধরেই চিনি।’

আবার ভারতীয় গণমাধ্যম এনডিটিভিকে দেয়া এক সাক্ষাৎকারে শশী থারুর বলেছেন, প্রতিবেশী দেশে (বাংলাদেশ) ক্ষমতার পালাবদল ভারতের জন্য কোনোভাবেই উদ্বেগের বিষয় নয়।

শশী থারুর আরও বলেন, শেখ হাসিনা ভারতের বন্ধু আর ভারত শেখ হাসিনার বন্ধু। যখন বন্ধু বিপদে পড়ে, তখন তাকে সাহায্য করার আগে দ্বিতীয়বার চিন্তা করতে হয় না। তাদেরকে সাহায্য করতে হয়, নিরাপত্তা দিতে হয়। ভারত ঠিক সেটাই করে দেখিয়েছে। আমরা কিছু মানদণ্ড মেনে কাজ করি। আমাদের সরকার তাকে এখানে এনে, নিরাপত্তা দিয়ে সঠিক কাজটিই করেছে।

Leave A Reply

Your email address will not be published.