The news is by your side.

আন্দোলনকারীদের সঙ্গে আলোচনার দায়িত্ব পেলেন আ.লীগের ৩ নেতা

0 79

 

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে আলোচনার জন্য আওয়ামী লীগের তিন নেতাকে দায়িত্ব দেওয়া হয়েছে। শনিবার (৩ আগস্ট) সকালে ধানমন্ডিতে দলটির সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তারা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠক করেছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

দায়িত্বপ্রাপ্ত তিন নেতা হলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম। আলোচনা করে পরিস্থিতি শান্ত করার জন্য তাদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একাধিক সূত্র এ তথ্য জানিয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানান, শুক্রবার রাতে গণভবনে এক জরুরি বৈঠকে তিন নেতাকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে আলোচনা করার দায়িত্ব দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শনিবার সকালে তারা ধানমন্ডির কার্যালয়ে আসেন। পরে দলের সধারণ সম্পাদক ওবায়দুল কাদের এলে তার সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠক করেন।

জানতে চাইলে মাহবুব উল আলম হানিফ বলেন, ‘আমরা বিষয়টি রাজনৈতিকভাবে সমাধান করার জন্য আলোচনা করবো।’

এ সময় বৈঠকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাকসহ সাত জন সাংগঠনিক সম্পাদক, দফতর সম্পাদক, উপদফতর সম্পাদকও উপস্থিত ছিলেন।

এ বৈঠকে কোটা সংস্কার আন্দোলনের সর্বশেষ অবস্থা নিয়ে আলোচনার বিষয়টি নিশ্চিত হওয়া গেলেও সমন্বয়কদের সঙ্গে কখন বা কীভাবে আলোচনা হবে, সে ব্যাপারে কিছু জানা যায়নি।

Leave A Reply

Your email address will not be published.