The news is by your side.

৯ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে ঘোষণা শিক্ষার্থীদের

0 70

 

৯ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে ঘোষণা দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সহ-সমন্বয়ক ও ঢাকা কলেজ শাখার অন্যতম সমন্বয়ক রসায়ন বিভাগের শিক্ষার্থী রাকিব হোসেন। শুক্রবার (২ আগস্ট) বিকাল ৫টার দিকে শাহবাগ মোড়ে তিনি এ ঘোষণা দেন। পরে শাহবাগ থেকে আন্দোলনকারীরা মিছিল নিয়ে সায়েন্স ল্যাবের দিকে চলে যায়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, পুলিশ সরকারের আদেশে শিক্ষার্থীদের ওপর নির্বিচারে গুলি চালিয়েছে। তারা শিক্ষার্থীদের হত্যা করেছে। এছাড়াও শিক্ষার্থীসহ সাধারণ মানুষের ওপর গণগ্রেফতার চালিয়েছে। এসব কিছুর বিচার না হওয়া পর্যন্ত আমরা ক্ষান্ত হবো না।

এ সময় ঢাকা কলেজ, ব্র্যাক ইউনিভার্সিটি, সিটি কলেজ, আইডিয়াল কলেজ, কবি নজরুল কলেজ, এশিয়া প্যাসেফিক ইউনিভার্সিটিসহ রাজধানীর বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের হাজারেরও বেশি শিক্ষার্থী উপস্থিত ছিল।

এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকে। তারা পুলিশকে উদ্দেশ করে দীর্ঘ সময় ‘ভুয়া ভুয়া’ স্লোগান দেয়। এছাড়াও শিক্ষার্থীরা ‘আমার ভাইকে মারলো কেন, পুলিশ তুমি জবাব দাও’, ‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেবো না’, ‘পুলিশ দিয়ে আন্দোলন, বন্ধ করা যাবে না’-সহ বিভিন্ন স্লোগান দিতে থাকে।

এর আগে, সায়েন্স ল্যাব থেকে আন্দোলনকারী শিক্ষার্থীরা আসার আগ মুহূর্ত পর্যন্ত শাহবাগ মোড়ে ঘণ্টাখানেক অবস্থান নিয়েছিল ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। আন্দোলনকারী শিক্ষার্থীদের মিছিল আসার খবর শুনেই তারা শাহবাগ ছেড়ে অন্যত্র চলে যান। এসময় শাহবাগ থানার সামনে বিপুল সংখ্যক পুলিশকে অবস্থান নিতে দেখা যায়।

Leave A Reply

Your email address will not be published.