The news is by your side.

৪ আগস্ট খুলছে প্রাথমিক বিদ্যালয়

0 94

 

আগামী ৪ আগস্ট খুলে দেওয়া হবে প্রাথমিক বিদ্যালয়। দেশের সব সিটি করপোরেশন (১২টি) ও নরসিংদী পৌরসভা ছাড়া দেশের সব প্রাথমিক বিদ্যালয় এদিন থেকে খুলে দেওয়া হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আজ বুধবার (৩১ জুলাই) এই সিদ্ধান্ত নিয়েছে।

বুধবার (৩১ জুলাই) মন্ত্রণালয় এ সংক্রান্ত নির্দেশনা জারি করে। প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালককে নির্দেশনা বাস্তবায়নের কথা বলা হয়।

মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের গত ২০ জুলাই জারি করা আদেশ রহিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

নির্দেশনায় জানানো হয়, দেশের ১২টি সিটি করপোরেশন ও নরসিংদী জেলার পৌর এলাকা ছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন সব সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্ট পরিচালিত শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় এবং উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতায় লার্নিং সেন্টারগুলো আগামী ৪ আগস্ট রবিবার থেকে শ্রেণি কার্যক্রম অনুমোদিত সময়সূচি অনুযায়ী চালু থাকবে।

এই আদেশের আওতাভুক্ত সব জেলায় চলমান কারফিউর সময়সীমা বিবেচনায় রেখে শিখনসময় সমন্বয়ের প্রয়োজন হলে সংশ্লিষ্ট জেলার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্থানীয় বাস্তবতার আলোকে তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় সিদ্ধান্ত নিতে পারবেন।

 

Leave A Reply

Your email address will not be published.