The news is by your side.

কোটা আন্দোলন: মামলা প্রত্যাহারে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষার্থীদের

0 42

 

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের নামে মিথ্যা মামলা দেওয়ার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মামলা তুলে নেওয়ার জন্য ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

শনিবার (১৩ জুলাই) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন থেকে এমন দাবি জানান তারা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম বলেন, সরকার আসলে দমনের পরিকল্পনা নিচ্ছে। আমাদের আন্দোলন যৌক্তিক, সরকারের উচিত ছিল সমোঝোতায় আসা, কিন্তু সরকার ছাত্র সংগঠন ও শক্তি দিয়ে দমনের চেষ্টা চালাচ্ছে। এটি সরকারের জন্য বুমেরাং হয়ে দাঁড়াবে। আমাদের দাবি আদায় না হওয়া অবধি আমরা ক্লাস পরীক্ষায় বসছি না। শিক্ষকরা ফিরলেও আমরা ফিরতে চাই না।

কর্মসূচি ঘোষণা করতে গিয়ে আন্দোলনের আরেক সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেন, সরকার সমাধানের পরিবর্তে দমনকে বেছে নিচ্ছে, তারা আমাদের চরিত্র হনন করতে চাচ্ছে।

তিনি বলেন, সরকারের সংসদে আইন পাশের মাধ্যমে সকল বোর্ডে কোটা নিরসন করতে হবে। এই দাবিতে সকাল ১১টায় গণপদযাত্রা এবং রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান। এটি শুরু হবে কেন্দ্রীয় লাইব্রেরি থেকে। এছাড়াও দেশের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান আন্দোলনকারীরা তাদের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করবেন গণপদযাত্রা করবে।

Leave A Reply

Your email address will not be published.