The news is by your side.

মোদির শপথ অনুষ্ঠানে যাচ্ছে না তৃণমূল, মমতার স্পষ্ট বার্তা

0 85

 

ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নেবে না তৃণমূল কংগ্রেস। বিষয়টি নিজেই জানিয়েছেন তৃণমূল নেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খবর দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের।

লোকসভায় তৃণমূল কংগ্রেসের নবনির্বাচিত সংসদ সদস্যদের সঙ্গে গতকাল শনিবার বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকের পর তিনি বলেন, রোববার (৯ জুন) মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে তার দল তৃণমূল কংগ্রেস যোগ দেবে না।

বৈঠকে মমতা বলেন, ‘আমরা এখনো আমন্ত্রণ পাইনি। আমন্ত্রণ পেলেও আমরা এই অনুষ্ঠানে যোগ দেব না।’

মমতা আরও বলেন, এই সরকার অগণতান্ত্রিক ও অসাংবিধানিকভাবে গঠিত হচ্ছে। তাই তাঁরা এই সরকারকে শুভকামনা জানাতে পারেন না। তবে তাঁরা দেশ ও দেশের জনগণকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছেন।

এক প্রশ্নের জবাবে মমতা বলেন, “যারা ৪০০ পারের কথা বলতেন, তারা একার ক্ষমতায় সংখ্যাগরিষ্ঠতাই অর্জন করতে পারেনি। এটা ভাববেন না যে ইন্ডিয়া জোট সরকার গঠনের দাবি জানায়নি বলে কিছু অঘটন ঘটে যাবে না। আমরা এখন শুধু দেখছি। শেষমেশ নতুন ইন্ডিয়া সরকারই তৈরি হবে। তার আগে কদিন না হয় ওরা সরকার চালিয়ে নিক।”

খোঁচা দিয়ে মমতা বলেন, ‘কখনও কখনও সরকার একদিন স্থায়ী হয়। কে বলতে পারে এই সরকার ১৫ দিন টিকবে কি না।’

উল্লেখ্য, এবারের লোকসভা নির্বাচনে মোদির দল বিজেপি নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়নি। ফলে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটকে সঙ্গে নিয়ে সরকার গঠন করতে হচ্ছে দলটিকে। গত শুক্রবার মোদিকে সরকার গঠনের অনুমতি দেন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

Leave A Reply

Your email address will not be published.