The news is by your side.

ব্যাংকিং চ্যানেলে টাকা ফেরত আনতে কালো টাকা সাদার সুযোগ রাখা হয়েছে: প্রধানমন্ত্রী

0 88

জান্নাতুল ফেরদৌস

ব্যাংকিং চ্যানেলে টাকা ফেরত আনার জন্য কালোটাকা সাদা করার সুযোগ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৭ জুন) বিকেলে তেজগাঁও জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ঐতিহাসিক ৬ দফা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, কালোটাকা নিয়ে অকারণে সমালোচনা হচ্ছে, ব্যাংকিং চ্যানেলে টাকা ফেরত আনার জন্য কালোটাকা সাদা করার সুযোগ দেওয়া হয়েছে। খুব সংরক্ষিতভাবে আমরা এগোতে চাই। যাতে আমাদের দেশের মানুষের কষ্ট না হয়। মানুষের যে প্রয়োজন সেটা আমরা মেটাতে চাই। সেদিকে লক্ষ্য রেখেই এবারের বাজেট আমরা করেছি।

প্রধানমন্ত্রী বলেন, দেশে রিজার্ভ কত আছে তার দিকে না তাকিয়ে মানুষের নিত্য প্রয়োজন মেটানোই ছিল সরকারের একমাত্র লক্ষ্য। তিনি বলেন, বিশ্বের নানান সংকটের ধাক্কা এখনো দেশের অর্থনীতিতে রয়েছে।

সরকারপ্রধান বলেন, সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতা বাড়ানোর পাশাপাশি সরকার নিম্ন আয়ের মানুষকে বিনামূল্যে খাবার দিচ্ছে। অস্বচ্ছ যারা তাদেরকে নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ করে সরকারের সহযোগিতা করছে বলেও জানান প্রধানমন্ত্রী।

এ সময় তিনি বলেন, জনগনই আওয়ামী লীগের প্রধান শক্তি, আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে৷ দেশের জনগনকে নিয়েই বাংলাদেশ এগিয়ে যাবে। উন্নয়ন ধরে রাখা ও উৎপাদন বৃদ্ধির দিকে মনোযোগী হতে নেতাকর্মীদের আহ্বান জানান আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

আমদানির খরচ বেড়ে যাওয়ায় নিত্যপণ্যের দাম বেড়েছে, উন্নত অনেক দেশ হিমসিম খাচ্ছে এমন মন্তব্য করে শেখ হাসিনা বলেন, মানুষ যাতে ভালোভাবে জীবনযাপন করতে পারে সেই লক্ষেই বাজেট দেওয়া হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.