The news is by your side.

নতুন প্রজন্মের জন্য একটি বাসযোগ্য দেশ গঠন করে যেতে চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা

0 60

 

সোহানী হাসান তিথি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,  সারা বিশ্ব যখন প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে তখন বাংলাদেশের শিশুরা পিছিয়ে থাকবে না। তাই শিশু কিশোরদের মেধা বিকাশে তার সরকার সকল ধরনের পদক্ষেপ নিয়েছে।

শিশুদের সুরক্ষায় আইন করাসহ বিদ্যালয়ে দীক্ষা অর্জনের জন্য উপবৃত্তিও দেয়া হচ্ছে সরকারের পক্ষ থেকে। এসময় চিত্রাংকন এবং রচনা প্রতিযোগিতায় বিজয়ী তিনশ চার জনকে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট এর পক্ষ থেকে পুরস্কার দেয়া হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে রচনা এবং চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে গণভবনে আশা শিশু কিশোরদের এভাবেই স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিশু কিশোরদের হাতে পুরস্কার তুলে দেন। শিশুদের জন্য স্বল্পতম সময়ে বঙ্গবন্ধুর বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের জনগনের ছিলেন তাই ৩২ নম্বরের বাড়িটি তারা বাংলাদেশের জনগণের জন্যই উৎসর্গ করেছেন।

ছোট্ট শিশুরা বঙ্গবন্ধু কন্যার অন্তরেই আছেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, শিশুদের সুরক্ষায় অনেক আইন এবং শিক্ষা নিশ্চিত করতে নানান উদ্যোগ নিয়েছে তার সরকার।

বিশ্ব যখন জ্ঞান বিজ্ঞানে এবং প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে তখন বাংলাদেশের শিশুরাও পিছিয়ে থাকবে না তাই সরকারের পক্ষ থেকে সকল পদক্ষেপ নেয়া হচ্ছে বলে জানান সরকার প্রধান।

সুকান্তের কবিতা আবৃত্তি করে প্রধানমন্ত্রী বলেন নতুন প্রজন্মের জন্য তিনি একটি বাসযোগ্য দেশ গঠন করে যেতে চান।

 

Leave A Reply

Your email address will not be published.