The news is by your side.

যাদের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদেরকে সরকার সহযোগিতা দেবে:  প্রধানমন্ত্রী

0 49

 

সোহানী হাসান

ধারাবাহিক গণতন্ত্র আছে বলেই দেশে উন্নয়ন অগ্রগতি হচ্ছে। প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে পারছে সরকার। ঘূর্ণিঝড় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করতে এসে কলাপাড়ায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নতুন উদ্যমে যেন কৃষক চাষবাস করতে পারে তার জন্য সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার ঘোষণাও দেন প্রধানমন্ত্রী। ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে আওয়ামী লীগ সরকার আছে জানিয়ে তিনি বলেন, যাদের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদেরকে সরকার থেকে সহযোগিতা দেয়া হবে।

পটুয়াখালীর কলাপাড়ায় রিমেলে ক্ষতিগ্রস্ত দক্ষিণাঞ্চল পরিদর্শনে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হেলিকপ্টারে তিনি পিরোজপুরের মঠবাড়িয়া এবং বরগুনার পাথরঘাটা পরিদর্শন শেষে পটুয়াখালীর কলাপাড়ায়  ত্রাণ বিতরণ করেন। প্রধানমন্ত্রী স্থানীয় মাজার বিশ্বাস সরকারি ডিগ্রী কলেজ মাঠে পৌঁছালে লক্ষ্য জনতা তাকে অভিবাদন জানায়। প্রধানমন্ত্রী মঞ্চে উঠে হাত নেড়ে তাদের ভালোবাসার জবাব দেন।

শেখ হাসিনা বলেন, অন্য বস্ত্র বাসস্থান সহ মানুষের জীবনের সকল মৌলিক চাহিদাগুলি পূরণ করে দিচ্ছে আওয়ামী লীগ সরকার। দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে তার সরকার রয়েছে বলেও জানান তিনি।

বাবা, মা, ভাই সবাইকে হারিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন জানিয়ে শেখ হাসিনা বলেন, তার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের জন্যই কাজ করেছেন তাই পিতার স্বপ্ন পূরণ করে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ করাই তার লক্ষ্য।

ঘূর্ণিঝড়ের ক্ষতিগ্রস্তরা নতুন উদ্যমে যেন চাষবাস করতে পারে তার জন্য সরকারের পক্ষ থেকে কৃষকদের সব ধরনের সহযোগিতার ঘোষণা দেন প্রধানমন্ত্রী

ডিজিটাল বাংলাদেশের পর সরকার স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করছে জানিয়ে শেখ হাসিনা বলেন, তরুণদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হয়ে অন্যদের চাকরি দেয়ার মানসিকতা অর্জন করতে হবে।

 

Leave A Reply

Your email address will not be published.