The news is by your side.

ট্রাক বিস্ফোরণে আংশিক ধসে পড়েছে রাশিয়া-ক্রাইমিয়া সংযোগ সেতু

0 176

 

ক্রিমিয়া উপদ্বীপের সঙ্গে রাশিয়াকে সংযুক্তকারী কের্চ সেতুতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে সেতুটির একটি অংশ ধসে পড়েছে। এ ঘটনায় তিন জন নিহত হয়েছেন। রাশিয়ার তদন্তকারীদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে রাশিয়ার জাতীয় সন্ত্রাসবিরোধী কমিটি জানিয়েছে, শনিবার স্থানীয় সময় ভোর ৬টা ৭ মিনিটে একটি মালবাহী ট্রাকে বিস্ফোরণ ঘটে, এতে ক্রাইমিয়ার পথে থাকা একটি ট্রেনের জ্বালানিবাহী সাতটি ট্যাংকার ওয়াগনে আগুন ধরে যায়।

তারা জানায়, এ ঘটনায় সড়ক সেতুর দুটি অংশ আংশিক ধসে পড়েছে, কিন্তু কৃষ্ণ সাগর ও আজভ সাগরকে সংযোগকারী কের্চ প্রণালীর ওপরের খিলান ক্ষতিগ্রস্ত হয়নি। সেতুর এই খিলানের নিচ দিয়েই দুই সাগরের মধ্যে জাহাজ চলাচল করে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রাইমিয়ার গভর্নর সের্জেই আকসাইওনোভ বলেছেন, সড়ক সেতুটির একপাশের অংশ অক্ষত আছে, কিন্তু ক্ষতি পর্যালোচনার জন্য যান চলাচল বন্ধ রাখা হয়েছে।

পরে রাশিয়ার জরুরি মন্ত্রণালয় আগুন নিভিয়ে ফেলা হয়েছে বলে জানিয়েছে, খবর বার্তা সংস্থা ইন্টারফ্যাক্সের।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ জানান, ঘটনার তদন্তের জন্য একটি সরকারি কমিশন গঠনের নির্দেশ দিয়েছেন রুশ প্রেসিডেন্ট। রাশিয়ার নিউজ এজেন্সি ইন্টারফেক্সকে পেসকভ বলেন, খতিয়ে দেখতে একটি সরকারি কমিশন গঠন করতে বলছেন তিনি। ওই কমিশনে থাকবেন ক্রিমিয়ার প্রধান, ন্যাশনাল গার্ড, ফেডারেল সিকিউরি সার্ভিস এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিরা।

উল্লেখ্য ইউক্রেনে রুশ বাহিনীর রশদ সরবরাহের প্রধান পথ হিসেবে কের্চ প্রণালীর ১৯ কিলোমিটার দীর্ঘ সেতুটি ব্যবহার করে আসছে মস্কো।

Leave A Reply

Your email address will not be published.