The news is by your side.

ছাত্রলীগের ওপর হামলা: ছাত্র অধিকার পরিষদের ২৪ নেতাকর্মী কারাগারে

ছাত্রলীগের দায়ের করা দুই মামলায় ছাত্র অধিকার পরিষদের ২৪ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

0 173

শনিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে ম্যাজিস্ট্রেট শহীদুল ইসলাম এ আদেশ দেন। একইসঙ্গে আগামী ১১ অক্টোবর ছাত্র অধিকার পরিষদের ২৪ নেতাকর্মীর জামিন শুনানির দিন ধার্য করেন আদালত।

আদালতের সরকারি আইনজীবী হেমায়েত উদ্দিন খান এ তথ্য নিশ্চিত করেছেন।

আসামিপক্ষের আইনজীবী মোজাহিদুল ইসলাম আদালতে বলেন, গ্রেপ্তার নেতাকর্মীদের কয়েকজন অসুস্থ। তাদের চিকিৎসার আবেদন জানানো হলে আদালত কারাবিধি অনুযায়ী চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

এর আগে শাহবাগ থানার পুলিশ ছাত্র অধিকার পরিষদের ২৪ নেতাকর্মীকে আদালতে হাজির করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের পাদদেশে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার ছাত্র অধিকার পরিষদ আয়োজিত স্মরণসভায় হামলার ঘটনা ঘটে। বিকেলে মেডিকেল থেকে পরিষদের বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করে শাহবাগ থানার পুলিশ।

ছাত্রলীগের ওপর হামলার অভিযোগে শনিবার ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করেন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন ও ঢাকা কলেজ ছাত্রলীগের কর্মী আমিনুর রহমান। দুই মামলায় গ্রেপ্তার দেখিয়ে শনিবার ছাত্র অধিকার পরিষদের আটক নেতাকর্মীদের আদালতে পাঠায় শাহবাগ থানার পুলিশ।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ বলেন, ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় সংগঠনটির পক্ষ থেকে দুটি মামলা করা হয়েছে। মামলায় আটককৃতদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। আদালত তাদের কারাগারে পাঠিয়েছেন।

২০১৯ সালের ৬ অক্টোবর বুয়েটের শেরেবাংলা হল থেকে তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। গত বছরের ডিসেম্বরে আবরার ফাহাদ হত্যা মামলায় ২০ জনকে মৃত্যুদণ্ড দেন আদালত। এছাড়া আরও পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

Leave A Reply

Your email address will not be published.