The news is by your side.

ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ২৩

0 124

ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় শহর জাপোরিঝিয়া শহরের উপকণ্ঠে একটি বেসামরিক কনভয়ে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ২৩ জন প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় আরও ২৮ জন আহত হয়েছেন।

আজ শুক্রবার জাপোরিঝিয়া আঞ্চলিক গভর্নর ওলেকসান্দার স্তারুক এক বিবৃতিতে এই খবরের ঘোষণা দেন। তিনি জানান, হামলায় এখন পর্যন্ত ২৩ জন মারা গেছে, আহত হয়েছেন অন্তত ২৮ জন । রাশিয়া অধিকৃত ভূখণ্ডের দিকে যখন একটি ‘বেসামরিক কনভয়’ যাচ্ছিলো তখনই রুশ বাহিনী এই হামলা চালিয়েছে।

হামলার ছবিও পোস্ট করেছেন এই গভর্নর। ছবিতে পুড়ে যাওয়া গাড়ি ও রাস্তায় পড়ে থাকা দেহ দেখা গেছে। তবে রাশিয়ার পক্ষ থেকে ইউক্রেনের এই দাবি নিয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ঘটনার পরপরই চিকিৎসক এবং উদ্ধারকারীদল ঘটনাস্থলে কাজ করছে। ক্ষেপণাস্ত্র হামলার প্রভাবে গাড়ি ও ভ্যানের কাচের জানালা উড়ে যায়। যাত্রীদের জিনিসপত্র, কম্বল ও স্যুটকেস দিয়ে গাড়িগুলো ভর্তি ছিল।

টেলিগ্রাম পোস্টে ওলেকসান্দার লিখেছেন, ওইসব কনভয়ে করে ইউক্রেনে রুশ অধিকৃত অঞ্চল থেকে ইউক্রেনীয়দের আত্মীয়দের নিরাপদে আনার পরিকল্পনা ছিল। এদিকে আজকেই ইউক্রেনের চার অঞ্চল দখল নেওয়ার ঘোষণা দিতে পারেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমি পুতিন।

Leave A Reply

Your email address will not be published.