The news is by your side.

ময়দা,আটা ও চালের দাম কমলো পাঁচ শতাংশ

0 152

 

 

দুই সপ্তাহ ধরে চালের দাম কমছে। গত সপ্তাহে শুধু মোটা চালের দাম কমলেও এই সপ্তাহে নতুন করে কমেছে সব ধরনের চালের দাম। খুচরা পর্যায়ে প্রতি কেজি চিকন চালের (মিনিকেট ও নাজির) দাম কেজিতে কমেছে পাঁচ শতাংশের মতো।

গত দুই সপ্তাহে মোটা চালের (স্বর্ণা, চায়না ও ইরি) দাম কমেছে কেজিতে ১১ টাকার মতো।

মানিকনগর এলাকার চাল ব্যবসায়ী মোবারক উদ্দিন বলেন, গত দুই সপ্তাহ আগে মোটা চালের কেজি ৫৮ টাকায় উঠেছিল, সেই চাল এখন প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪৭ টাকায়।

সরকারের বিপণন সংস্থা টিসিবির তথ্য অনুযায়ী, গত সপ্তাহে মোটা চালের দাম কেজিতে কমেছে ৮ শতাংশের মতো।

টিসিবির তথ্য অনুযায়ী, গত সপ্তাহে যে চাল (চিকন) বিক্রি হয়েছে ৭৫ টাকা কেজি দরে, এই সপ্তাহে সেই চাল বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজিতে। একইভাবে মাঝারি ধরনের অর্থাৎ লতা ও পাইজাম চাল দুই টাকা কমে বিক্রি হচ্ছে ৬২ টাকা কেজি দরে। গত সপ্তাহে এই চালের দাম ছিল ৬৪ টাকা কেজি। আর ৫৪ টাকা কেজি দরের চাল এই সপ্তাহে বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজিতে।

খোলা ময়দা ও আটার দাম কমেছে। গত সপ্তাহে ৫০ টাকা কেজি দরে বিক্রি হওয়া খোলা আটা এই সপ্তাহে বিক্রি হচ্ছে ৪৮ টাকা কেজি দরে। এছাড়া গত সপ্তাহে ৬২ টাকা কেজি দরে বিক্রি হওয়া খোলা ময়দা এই সপ্তাহে বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে এবং ৬০ টাকা কেজি দরে বিক্রি হওয়া খোলা ময়দা এই সপ্তাহে বিক্রি হচ্ছে ৫৮ টাকা কেজি।

মোটা চালের মতো গত দুই সপ্তাহ ধরে মসুর ডালের দামও কমছে। ১৩০ টাকা কেজি দরের ডাল ১২৫ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া ১০০ টাকা কেজি দরের যে মসুর ডাল পাওয়া যাচ্ছে, তার গত সপ্তাহে দাম ছিল ১০৫ টাকা। তবে ১৫০ টাকা কেজি দরের ডাল (ছোট দানার) ১৪৫ টাকায় বিক্রি হচ্ছে। বাজারে মুগডাল বিক্রি হচ্ছে ১২০ টাকায়। দাম কমার তালিকায় রয়েছে আমদানি করা পেঁয়াজ। গত সপ্তাহে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হওয়া পেঁয়াজ এই সপ্তাহে বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি দরে।

 

Leave A Reply

Your email address will not be published.