The news is by your side.

২৪ ঘণ্টার মধ্যে পুলিশ সদস্যদের কর্মস্থলে ফেরার নির্দেশ

0 62

পুলিশ সদস্যদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে স্ব-স্ব ইউনিটে যোগদানের নির্দেশ দিয়েছেন নবনিযুক্ত মহাপরিদর্শক (আইজিপি) ময়নুল ইসলাম। দেশের এই অবস্থার জন্য পুলিশ বাহিনীর কিছু উচ্চাভিলাষী, অপেশাদার কর্মকর্তার সিদ্ধান্তকে দায়ী করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথাও বলেছেন নতুন আইজিপি।

বুধবার (৭ আগস্ট) বিকাল ৪টার দিকে পুলিশ সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তিনি জানান, রাজারবাগ পুলিশ লাইনস, পিওএম, এপিবিএনস, সব মেট্রোপলিটন এবং জেলা পুলিশ লাইন ও বিশেষায়িত সব পুলিশ ইউনিটের অফিসার এবং ফোর্সকে আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া, মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও জেলার পুলিশ সুপাররা নিজ এলাকার জ্যেষ্ঠ নাগরিক, পেশাজীবী, ছাত্র প্রতিনিধি, রাজনৈতিক ও গণমাধ্যম ব্যক্তিদের সমন্বয়ে নাগরিক নিরাপত্তা কমিটি গঠন করার আহ্বান জানিয়েছেন আইজিপি।

এ সময় ময়নুল ইসলাম বলেন, বিরাজমান বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও নিবর্তনমূলক কার্যক্রমের ফলে সদ্য সংঘটিত ছাত্র-জনতার বৈষম্যবিরোধী আন্দোলনের মাধ্যমে অভূতপূর্ব গণদাবি প্রতিষ্ঠা লাভ করেছে। আমরা এখন এক নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করেছি।

আন্দোলনে নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন আইজিপি। তবে তিনি বলেন, দেশের প্রয়োজনে যেকোনো সংকটময় মূহূর্তে পুলিশ সবসময় সর্বোচ্চ আন্তরিকতা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করলেও বৈষম্যবিরোধী আন্দোলনে আগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা দেশবাসীর প্রত্যাশা অনুযায়ী দায়িত্ব পালন করতে পারেননি।

Leave A Reply

Your email address will not be published.