The news is by your side.

হামাসকে নির্মূল করা সম্ভব নয়: ইসরায়েলের সামরিক মুখপাত্র

0 56

 

ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসকে নির্মূল করা সম্ভব নয় বলে জানিয়েছেন ইসরাইলের সেনাবাহিনীর শীর্ষ কর্মকর্তা ড্যানিয়েল হাগারি।

বুধবার (১৯ জুন) স্থানীয় সংবাদমাধ্যম চ্যানেল ১৩কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এমনটি বলেন। খবর ডেইলি সাবাহর।

ইসরাইল সেনাবাহিনীর মুখপাত্র হাগারি বলেন, ‘হামাস একটি মতাদর্শ। একটি মতাদর্শ নির্মূল করা সম্ভব নয়। আমরা হামাসকে শেষ করে দিতে যাচ্ছি—এটা বলা মানে হলো মানুষের চোখে ধুলা দেওয়া। আমরা বিকল্প ব্যবস্থা না নিলে শেষ পর্যন্ত হামাস থাকবে।’

সামরিক মুখপাত্রের মন্তব্য নেতানিয়াহুর সরকারের মধ্যে বিতর্কের সৃষ্টি করেছে।  ইসরায়েলি সরকার বারবার জোর দিয়ে বলেছে, হামাস পরাজিত না হওয়া পর্যন্ত তারা গাজার বিরুদ্ধে যুদ্ধ শেষ করবে না।

নেতানিয়াহুর কার্যালয় এক বিবৃতিতে বলেছে, নেতানিয়াহুর নেতৃত্বাধীন রাজনৈতিক ও নিরাপত্তা মন্ত্রিসভা যুদ্ধের অন্যতম লক্ষ্য হিসেবে হামাসের সামরিক ও সরকারি সক্ষমতা ধ্বংস করাকে সংজ্ঞায়িত করেছে। তিনি বলেন, ইসরায়েলি সেনাবাহিনী অবশ্যই এ ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ।

এদিকে ইসরায়েলের সঙ্গে ইরানপন্থি হিজবুল্লাহর দ্বন্দ্ব চরমে পৌঁছেছে। ইসরায়েল হিজবুল্লাহর বিরুদ্ধে সর্বাত্ম যুদ্ধের হুঁশিয়ারি দিয়েছে। জবাবে লেবানের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ সেক্রেটারি জেনারেল হাসান নাসরুল্লাহ হুঁশিয়ারি দিয়ে বলেছেন, যদি ইসরায়েল হিজবুল্লাহর বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ শুরু করে তাহলে ইসরায়েলের কোনো অংশ নিরাপদ থাকবে না।

বুধবার টেলিভিশনে দেওয়া ভাষণে  ইসরায়েলি হামলায় নিহত কমান্ডার তালেব আব্দুল্লাহর স্মরণেনাসরুল্লাহ বলেছেন, যদি ইসরায়েল পূর্ণ যুদ্ধ শুরু করে তাহলে তারা যেন জল, আকাশ ও স্থল থেকে হামলার জন্য প্রস্তুত থাকে।

নাসরুল্লাহ, বলেন, যদি সর্বাত্মক যুদ্ধ শুরু হয় তাহলে ইসরায়েলের কোনো অংশ নিরাপদ থাকবে না। হিজবুল্লাহ কোনো নিয়ম ছাড়া কোনো বাধা ছাড়া যুদ্ধ করবে। শত্রুরা জানে সবচেয়ে খারাপ পরিস্থিতির জন্য আমরা আমাদের প্রস্তুত করেছি… কোনো অংশ… আমাদের রকেটের বাইরে থাকবে না।

Leave A Reply

Your email address will not be published.