The news is by your side.

সেন্টমার্টিনে গোলাগুলির কথা স্বীকার করছে না আওয়ামী লীগ: ফখরুল

0 39

 

আওয়ামী লীগ সরকার জনগণের সব আকাঙ্ক্ষাকে পদদলিত করে দিয়েছে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সেন্টমার্টিনে গোলাগুলি হচ্ছে কিন্তু আওয়ামী লীগ তা স্বীকার করছে না। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে আজ ঈদুল আজহা সেভাবে উপভোগ করার সুযোগ থাকছে না।

সোমবার (১৭ জুন) সকালে ঈদের নামাজ শেষে ঠাকুরগাঁও জেলা শহরের নিজ বাসভবনে নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় শেষে এ কথা বলেন তিনি। এর আগে জেলা স্কুলের ঈদগাহ ময়দানে মুসল্লিদের সঙ্গে ঈদের নামাজ আদায় করেন ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, ‘যারা রাজনীতি ও ক্ষমতায় আছেন, তারা যদি সত্যকে উপলব্ধি করতে না পারেন, দেশের সমস্যা ও গণ-মানুষের আকাঙ্ক্ষা বুঝতে না পারেন, তাহলে তারা কীভাবে দেশ শাসন করবে। সেটি আমরা দেড় যুগ ধরে দেখছি। এই দখলদার সরকার জনগণের সব আকাঙ্ক্ষাগুলোকে পদদলিত করে দিয়েছে। ভোটের ও গণতান্ত্রিক অধিকার পদদলিত করে তারা আজকে জোর করে শাসন চাপিয়ে দিয়েছে। সুতরাং তাদের কথার উত্তর দিতে আমরা ইচ্ছা করে না। কারণ জনগণ তাদের পছন্দ করে না। জনগণ তাদের ঘৃণা করতে শুরু করেছে। তারা শুধু মিথ্যা কথা বলে জোর করে রাষ্ট্র-যন্ত্র ব্যবহার করে ক্ষমতায় এসেছেন।

মির্জা ফখরুল বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষের নাভিশ্বাস উঠেছে জানিয়ে মির্জা ফখরুল বলেন, দ্রব্যমূল্য যেভাবে বেড়েছে তাতে সাধারণ মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। এতে ঈদুল আজহার যে আনন্দ, সেই আনন্দ উপভোগ করার সুযোগ থাকছে না।

মিয়ানমার ও সেন্টমার্টিন ইস্যু নিয়ে বিএনপির এই নেতা বলেন, ‘তারা যাই বলুক না কেন সেন্টমার্টিনে গোলাগুলি হচ্ছে। টেকনাফ থেকে সেন্টমার্টিন সমস্ত জাহাজ বন্ধ হয়ে গেছে। সেখান দিয়ে যেতে পারছে না। এটাই সত্য। তারা এই সত্যকে অস্বীকার করবে কীভাবে। কেন বিজিবি সেখানে যাচ্ছে বারবার। কেন সেনাবাহিনীর প্রধান বারবার বলছেন আমরা সতর্ক আছি।’ ‘বাস্তবে মিয়ানমারের ঘটনাবলী সমস্যা তৈরি করেছে। সেই সমস্যায় সেন্টমার্টিনে জাহাজ যেতে পারছে না। সেখানকার অধিবাসীরা কষ্টে দিন পার করছেন এবং নিরাপত্তার অভাব বোধ করছেন। সেগুলো স্বীকার না করে তারা ভিত্তিহীন বানোয়াট কথা বলছেন।’

Leave A Reply

Your email address will not be published.