The news is by your side.

সিলেটে ভারী বৃষ্টি, পশু কোরবানি নিয়ে বিপাকে

0 37

 

টানা বৃষ্টি আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিলেট নগরসহ সীমান্তবর্তী উপজেলা আবারও বন্যায় প্লাবিত হয়েছে। সিলেট শহরের ঘরবাড়িতেও পানি উঠেছে। ঈদের দিন ঘরে পানি নিয়েই দিন পার করতে হয়েছে অনেককে। বৃষ্টির পানিতে ঈদগাহ ও মসজিদ ভেসে যাওয়ায় অনেকে ঈদের নামাজ আদায় করতে পারেননি। পশু কোরবানি করা নিয়েও দেখা দিয়েছে অনিশ্চয়তা।

খোঁজ নিয়ে জানা গেছে, নিম্ন সব এলাকা পানির নিচে। বিশেষ করে শাহজালাল উপশহর পুরোটাই পানিতে নিমজ্জিত। অনেকের বাসার নিচতলায় গলা পর্যন্ত পানি। এ ছাড়া শিবগঞ্জ, রায়নগর, সোবহানীঘাট, কালিঘাট, কামালগড়, মাছিমপুর, তালতলা, কাজিরবাজার, মাদিনা মার্কেট, আখালিয়াসহ নগরের অধিকাংশ এলাকায় বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে।

অনেকে কোরবানির পশু দোতলায় উঠিয়ে রেখেছেন। পানি না নামলে কোরবানি দিতে পারবেন না বলে জানিয়েছেন অনেকে। অনেকে বলছেন, দুয়েকদিন পরে কোরবানি দিতে হতে পারে।

এছাড়া মহানগরের মধ্যে অনেক প্রধান ও গুরুত্বপূর্ণ সড়কে উঠেছে পানি। এয়ারপোর্ট সড়ক, সিলেট-তাবিল সড়ক, দক্ষিণ সুরমার বঙ্গবীর রোডসহ বিভিন্ন সড়কের বেশ কয়েকটি স্থান তলিয়ে গেছে। কোনও কোনও স্থানে কোমর পর্যন্ত পানি। এ অবস্থায় নিরাপদ আশ্রয়ে ছুটছেন মানুষজন।

সোমবার (১৭ জুন) গত ২৪ ঘণ্টায় সিলেটে ১৭৩.৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে জেলা আবহাওয়া অফিস।

Leave A Reply

Your email address will not be published.