The news is by your side.

সিত্রাংয়ে নিহতের সংখ্যা বেড়ে ১৮

0 128

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে উপকূলীয় এলাকা এবং দেশের অন্যান্য স্থানে ঝোড়ো বাতাস ও ভারী বৃষ্টি হয়েছে। এতে ভেঙে গেছে ঘরবাড়ি। উপড়ে পড়েছে গাছ। ডুবেছে নৌকা। ঝড়ে দেশের ১০ জেলায় ১৮ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে ১০ জন নারী ও পাঁচ শিশু রয়েছে।

ঘূর্ণিঝড়ে ভোলায় গাছচাপা ও ঘরচাপা ও পানিতে ডুবে চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলার ধনিয়ায় গাছচাপা পড়ে মফিজুল ইসলাম নামে এক যুবক মারা যান। দৌলতখান উপজেলায় ঘরচাপায় মারা যান খাদিজা বেগম নামে এক বৃদ্ধা।

এছাড়া ঝড়ো হাওয়ার সময় চরফ্যাশনে মোটরসাইকেলে করে বাড়ি ফেরার পথে গাছচাপা পড়ে নিহত হন মনির খন্দকার নামে একজন।

লালমোহন উপজেলায় পানিতে ডুবে মারা গেছেন রাবিয়া বেগম নামে নারী। ওসি মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

ভোলার ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন এবং চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

কুমিল্লার নাঙ্গলকোটে একটি ঘরের ওপর গাছ ভেঙে পড়লে একই পরিবারের শিশুসহ তিনজন নিহত হন। নিহতরা হলেন- নিজাম উদ্দিন, তার স্ত্রী ও শিশু কন্যা নুসরাত।

পুলিশ জানিয়েছে, রাতে ঝোড়ো হাওয়ায় একটি গাছ নিজামের ঘরের ওপর ভেঙে পড়ে। এতে ঘটনাস্থলেই নিজাম ও তার স্ত্রী নিহত হন। গুরুতর আহত শিশু নুসরাতকে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

বরগুনায় সোমবার রাত ৮টার দিকে সদর উপজেলার সোনাখালি গ্রামে ঘরের ওপর গাছ পড়ে আমেনা খাতুন নামে শতোর্ধ্ব বয়সী এক বৃদ্ধা নিহত হয়েছেন। তার বয়স হয়েছিল ১১৫ বছর। জেলা প্রশাসন তার পরিবারকে আর্থিক সহায়তার আশ্বাস দিয়েছে।

মুন্সিগঞ্জের লৌহজংয়ে ঘূর্ণিঝড়ে গাছ ভেঙে বসতঘরের নিচে চাঁপা পড়ে মা ও মেয়ের মৃত্যু হয়েছে। সোমবার রাতে উপজেলার কনকসার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মা আসমা বেগম আশু (২৮) ও মেয়ে সুরাইয়ার (৩) লাশ মঙ্গলবার ভোরে স্থানীয়রা চাপাপড়া অবস্থায় উদ্ধার করেন। এঘটনায় বসতঘরে থাকা বাবা ও ছেলে গুরুতর আহত হয়েছেন। আহত অবস্থায় বাবা আব্দুর রাজ্জাককে (৩৫) ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর আহত ছেলে আরাফাতকে (১০) স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

লৌহজং থানার ওসি আব্দুল্লাহ আল তায়েবীর মা ও মেয়ের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন।

শরীয়তপুরের জাজিরায় সোমবার সন্ধ্যায় ঝোড়ো হাওয়ায় বসতঘরের ওপর গাছ পড়ে সাফিয়া খাতুন (৬৫) নামে এক নারী নিহত হয়েছেন বলে উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুল হাসান সোহেল জানিয়েছেন।

নড়াইলের লোহাগড়ায় ঘূর্ণিঝড়ের প্রভাবে ভারী বর্ষণ ও ঝোড়ো বাতাসে গাছের ডাল ভেঙে পড়ে মারা গেছেন মর্জিনা বেগম (৪০) নামে এক গৃহপরিচারিকা। এটা ঘূর্ণিঝড়ে প্রথম মৃত্যুর ঘটনা।

সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরের পল্লী সঞ্চয় ব্যাংকের অদূরে এ ঘটনা ঘটে।

সিরাজগঞ্জে ঘূর্ণিঝড়ের প্রভাবে নৌকা ডুবে মারা গেছেন মা-ছেলে। রাত ৯টার দিকে সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের পূর্বমোহন ও শিল্পপার্কের মাঝখানে যমুনা নদীর ক্যানেলে ঝড়-বৃষ্টির কবলে পড়ে নৌকা ডুবে মারা যান সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের পূর্বমোহন গ্রামের খোকনের স্ত্রী আয়েশা খাতুন (২৮) ও তার দুই বছর বয়সী ছেলে আরাফাত হোসেন।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার পাঁচ কাহনীয়া ও বাঁশবাড়িয়া গ্রামে ঘূর্ণিঝড়ে গাছচাপা পড়ে নিহত হয়েছেন দুই নারী।

সোমবার রাতের এ ঘটনায় নিহতরা হলেন- উপজেলার পাঁচ কাহনীয়া গ্রামের রেজাউল খার স্ত্রী শারমিন বেগম (২৫) ও বাঁশবাড়িয়া গ্রামের হান্নান তালুকদারের স্ত্রী রুমিছা বেগম (৬৫)।

নোয়াখালীর সুবর্ণচরে চরবাটা গ্রামে গাছচাপায় এক বছরের শিশু মারা গেছে। এসময় তার মা সানজিদা গুরুতর আহত হন।

উপজেলা নির্বাহী অফিসার চৈতি সর্ববিদ্যা এ তথ্য নিশ্চিত করেছেন।

চট্টগ্রামের সীতাকুণ্ডে সাগরে ভেসে আসা অনুমানিক ৩ মাস বয়সী অজ্ঞাত পরিচয় এক কন্যা শিশুর মরদেহ উদ্ধার করেছে নৌপুলিশ।

মঙ্গলবার সকালে কদমরসুলের আছোয়া শিপইয়ার্ড এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

কুমিরা নৌপুলিশ ফাঁড়ির পরিদর্শক বিদ্যুৎ কুমার বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

 

 

 

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.