The news is by your side.

শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে এশিয়া কাপে শিরোপা ভারতের

0 122

 

এ কী ফাইনাল ম্যাচ! একতরফা লড়াইয়ের কোন সংজ্ঞায় একে ফেলা যাবে? ৫০ ওভারের ম্যাচে সবমিলিয়ে খেলা হলো ২১.৩ ওভার! মোহাম্মদ সিরাজ, হার্দিক পান্ডিয়াদের গতির তোপে স্রেফ উড়ে যায় লংকানরা। চরম লজ্জাজনক পারফরম্যান্স উপহার দিয়ে ফাইনাল হারলো গতবারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা।

রোববার শ্রীলংকার রাজধানী কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে চরম বিপর্যয়ে পড়ে যায় স্বাগতিকরা।

রোববার কলম্বোর প্রেমাদাসায় (১৭ সেপ্টেম্বর) টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক দাসুন শানাকা। বৃষ্টির কারণে ৪০ মিনিট দেরিতে শুরু হয় খেলা। বৃষ্টির পর খেলতে নেমে শুরুতেই বিপাকে পড়ে যায় শ্রীলঙ্কা। ভারতীয় পেসারদের তোপে ধুঁকতে থাকে লঙ্কান ব্যাটাররা। মাত্র ৮ রানের মধ্যে টপ অর্ডারের ৪ ব্যাটারকে হারায় লঙ্কানরা। পাথুম নিশাঙ্কা ৪ বলে ২ রান করেন। আর রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান কুশল পেরেরা, সাদিরা সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা।

একাই লঙ্কানদের ব্যাটিং লাইন আপ ধসিয়ে দেন সিরাজ। এরপরও উইকেট হারায় শ্রীলঙ্কা। দলীয় ১২ রানে ধনাঞ্জয়া ডি সিলভা ২ বলে ৪ ও দাসুন শানাকা রানের খাতা না খুলেই সাজঘরে ফিরে যান। শানাকাকে আউট করে পাঁচ উইকেট পূর্ণ করেন পেসার মোহাম্মদ সিরাজ। এরপর ক্রিজে আসা দুনিথ ভেল্লালাগেকে সঙ্গে নিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন কুশল মেন্ডিস।

তবে লঙ্কান শিবিরে আবারও আঘাত হানেন সিরাজ। দলীয় ৩৩ রানে ৩৪ বলে ১৭ রান করা মেন্ডিসকে বোল্ড করেন তিনি। মেন্ডিসের বিদায়ের পরেই ফিরে যান ভেল্লালাগে। এরপর দ্রুতই আরও দুই উইকেট তুলে নেন ভারতের বোলাররা। শেষ পর্যন্ত মাত্র ১৫ ওভার ২ বলে ৫০ রানে অলআউট হয় শ্রীলঙ্কা।

৫১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখি ব্যাটিং করতে থাকেন দুই ওপেনার ইশান কিষান ও গুভমান গিল। লঙ্কান বোলারদের কোনো সুযোগ না দিয়ে রানের চাকা সচল রাখেন এই দুই ওপেনার। এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে ২৬৩ বল হাতে রেখে ১০ উইকেটের জয় পায় ভারত। ইশান ১৮ বলে ২৩ ও গিল ১৯ বলে ২৭ রানে অপরাজিত থাকেন।

Leave A Reply

Your email address will not be published.